ঢাকা, বাংলাদেশ   শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

ছাত্র আন্দোলনে নিহত ভোলার ৪৬ পরিবারকে জামায়াতের অনুদান 

নিজস্ব সংবাদদাতা, ভোলা 

প্রকাশিত: ২১:৩৪, ২১ সেপ্টেম্বর ২০২৪

ছাত্র আন্দোলনে নিহত ভোলার ৪৬ পরিবারকে জামায়াতের অনুদান 

অর্থ সহায়তা তুলে দেওয়া হচ্ছে।

বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ হওয়া ভোলার ৪৬টি পরিবারকে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে নগদ অর্থ সহায়তা দেওয়া হয়েছে। 

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেল ৫টার দিকে ভোলা জেলা পরিষদ চত্বরে আয়োজিত শহীদ পরিবারের সঙ্গে মতবিনিময় সভায় এ অনুদান বিতরণ করেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সহকারি সেক্রেটারি জেনারেল অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসাইন হেলাল। এ সময় ভোলার ৪৬ জন শহীদ পরিবারের মধ্যে ২৫টি পরিবারকে ২ লাখ টাকা করে ও ২১টি পরিবারকে ১ লাখ টাকা করে অনুদান প্রদান করা হয়। এর আগে ২১টি পরিবারকে আরো ১ লাখ টাকা করে প্রদান করা হয়।

এ সময় অন্তরবর্তী কালিন সরকারের উদ্দেশ্যে অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসাইন হেলাল বলেন, ‘বৈষম্য বিরোধী আন্দোলনের পরে যে সরকার রচিত হয়েছে সেই সরকারকে বলবো, বাংলাদেশের জনগণ ১৫-১৭ বছর পর্যন্ত বঞ্চিত আছে। এই বঞ্চনা থেকে মুক্ত করার জন্য আপনারা যে সংস্কার করার প্রক্রিয়া নিয়েছেন তা দ্রুত সময়ের মধ্যে সম্পন্ন করে বাংলাদেশের জনগনের কাঙ্খিত সরকার ব্যবস্থা বাস্তবায়ন করবেন এটিই আমাদের প্রত্যাশা। আপনাদের সঙ্গে জাতি সব সময় আছে।’

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদ ও আহত পরিবারকে সরকারি সহায়তার কথা উল্লেখ করে মোয়াজ্জেম হোসাইন হেলাল বলেন, ‘সরকার আন্দোলনে শহীদ পরিবারের জন্য পাঁচ লাখ ও আহতদের এক লাখ টাকা করে দেওয়ার ঘোষণা দিয়েছে। আহতদের যে এক লাখ টাকা করে দেওয়ার কথা বলা হয়েছে কিন্তু এক লাখ টাকা দিয়ে চিকিৎসা হয় না। তাদের চিকিৎসার জন্য যা দরকার সেই ব্যাপারে কার্যকরি ব্যবস্থা নেওয়ার জন্য আমরা দাবি জানাচ্ছি। যেনো একজন ছাত্র পঙ্গু হলেও কর্মক্ষম হতে পারেন সেই ব্যবস্থা নিতে হবে।’

জামায়াতে ইসলামী ভোলা জেলা শাখা আয়োজিত মতবিনিময় সভায় জেলা জামায়াতে ইসলামীর আমির মাস্টার জাকির হোসাইনের সভাপতিত্বে বক্তব্য রাখেন- ভোলা জেলার নায়েবে আমির অধ্যক্ষ মাওলানা মো. নজরুল ইসলাম, সেক্রেটারি মো. হারুনুর রশিদ, রাজনৈতিক সেক্রেটারি অধ্যাপক জিয়াউল মোর্শেদ, শুরা ও কর্ম পরিষদ সদস্য মো. আমির হোসেন, মাওলানা মো. জাকির হোসেন, ভোলা সদর উপজেলার আমির মাওলানা কামাল হোসেন, সেক্রেটারি মাওলানা আব্দুল গাফফার, ভোলা পৌরসভার সেক্রেটারি মো. রুহুল আমিন, শুরা ও কর্ম পরিষদ সদস্য মাওলানা আতাউর রহমান কামাল, সদর উপজেলার সহকারী সেক্রেটারী মাওলানা আব্দুল বারী, দৌলতখান উপজেলার আমির হাসান তারেক হাওলাদার প্রমূখ।

এম হাসান

×