ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

বাংলাদেশের সঙ্গে অন্যায় করলে ভারতকে কঠিন জবাব

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও

প্রকাশিত: ২২:৫৬, ১৮ সেপ্টেম্বর ২০২৪

বাংলাদেশের সঙ্গে অন্যায় করলে ভারতকে কঠিন জবাব

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ওবায়দুল কাদের সব সময় বলতেন ‘খেলা হবে’। আজ উনি কোথায়? তিনি আমাকে বিদ্রƒপ করে বলেছিলেন আমরা পালাব না। আরও বলেছিলেন, ফখরুল সাহেব আপনার বাড়িতে কি থাকতে দেবেন? এখন তাকে আমি বলছি, কাদের সাহেব থাকার জন্য কোথায় চলে গেছেন, আমার বাসায় আসেন। আপনি কোথায় আছেন, দেশবাসী জানে না।
মির্জা ফখরুল বুধবার দুপুরে হরিপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে হরিপুর উপজেলা বিএনপি আয়োজিত জনসভায় এবং বিকেলে বালিয়াডাঙ্গির সমিরউদ্দিন স্মৃতি মহাবিদ্যালয় মাঠে স্থানীয় বিএনপি আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সাবেক প্রধানমন্ত্রী হাসিনাকে উদ্দেশ করে তিনি বলেন, ‘আপনি এই দেশের নেতা, কিন্তু আপনাকে ভারতে পালাতে হয়েছে। কারণ আপনি এই দেশের মানুষের বিপরীতে কাজ করেছেন। আপনারা দীর্ঘ ১৬ বছর আমাদের ওপরে অত্যাচার করেছেন, নির্যাতন করেছেন।  অসংখ্য মানুষের নামে মিথ্যা মামলা দিয়েছিলেন। সেই অবস্থার পরিসমাপ্তি হয়েছে। আপনি যেই হাসিনা একজন প্রতাপশালী নেতা হয়ে গেছিলেন, আজ পরাজিত হয়ে দেশ ছেড়ে পালিয়ে যেতে হয়েছে আপনাকে’।

ভারত সম্পর্কে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ভারত আমাদের প্রতিবেশী দেশ, সীমান্তে আমাদের দেশের নাগরিকদের গুলি করে মারে তারা। আমরা ভালোভাবে থাকতে চাই তাদের সঙ্গে। প্রতিবেশী হিসেবে থাকতে চাই। কিন্তু আমাদের ওপর যদি অন্যায় অত্যাচার হয়, তাহলে তার প্রতিবাদ আমরা জানাব। আমার বাংলাদেশের সঙ্গে অন্যায় করলে ভারতকে কঠিন জবাব দেওয়া হবে।
বিএনপি মহাসচিব আরও বলেন, বিএনপির পাশাপাশি বর্তমান অন্তর্বর্তী সরকার বলেছে কিছু কিছু বিষয়ে আওয়ামী লীগ এত খারাপ করে গেছে, যা বলার বাইরে। তার মধ্যে অন্যতম একটি ভুল হলো দেশের মানুষের ভোটের অধিকার নষ্ট করা। ভোটের ব্যবস্থাই নষ্ট করে দিয়েছে আওয়ামী লীগ।

অন্তর্বর্তী সরকারকে সময় দেওয়ার পাশাপাশি সকলকে এই সরকারের পাশে থাকার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, এই অন্তর্বর্তী সরকার কাজ শুরু করেছে, তাদের সময় দিতে হবে। তারা কোনো দলের নয়, তারা দেশকে ভালোবাসে। তারা দেশের জন্য কিছু কাজ করতে চায়। আমাদের দায়িত্ব তাদের সহযোগিতা করা।
সরকারি কর্মকর্তাদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, সবাই যে আওয়ামীপন্থি ছিলেন, তা নয়। সে সময় তারাও অনেক ঝামেলায় পড়েছিলেন। এখন সেই ঝামেলা থেকে সরে দাঁড়ান, জনগণের পাশে থেকে তাদের সঙ্গে কাজ করুন।
বিএনপি মহাসচিব আরও বলেন, ‘দেশনেত্রী খালেদা জিয়া আপনাদের জন্য, দেশবাসীর জন্য অনেক কাজ করেছেন। অনেক ত্যাগ স্বীকার করেছেন। এই আওয়ামী লীগ সরকারের অত্যাচারে তিনি অনেকদিন জেল খেটেছেন। তিনি অসুস্থ, তার জন্য সবাই দোয়া করবেন’।
জনসভায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিনসহ জেলা বিএনপির অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ এবং হরিপুর ও বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

×