ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে শরৎ উৎসব উদযাপিত

স্টাফ রিপোর্টার, রাজশাহী

প্রকাশিত: ২১:৩৪, ১৮ সেপ্টেম্বর ২০২৪

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে শরৎ উৎসব উদযাপিত

রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে শরৎ উৎসবে শিক্ষার্থীদের সংগীত পরিবেশনা

রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংঘের উদ্যোগে উদযাপিত হলো দুদিন ব্যাপী শরৎ উৎসব। বুধবার এ উৎসবের সমাপনী অনুষ্ঠিত হয়। 
এর আগে গত মঙ্গলবার সকাল ১০টায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. আনন্দ কুমার সাহা ফিতা কেটে শরৎ উৎসবের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংঘের আহ্বায়ক ও সিআইআরর ডিরেক্টর প্রফেসর ড. এএইচএম রহমতুল্লাহ ইমন, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. ফয়জার রহমান, রেজিস্ট্রার সুরঞ্জিত ম-লসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, কো-অর্ডিনেটর, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

শরৎ উৎসব উপলক্ষে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ক্লাবগুলো প্রদশর্নী স্টলের আয়োজন করে। স্টলগুলোতে মূলত বিভিন্ন ধরনের পিঠা, বই এবং হস্তশিল্প প্রদর্শিত হয়। শিক্ষক-শিক্ষার্থীদের গান, নৃত্য, আবৃত্তি, নাটক ও লোকসংগীত পরিবেশন বিশেষ মাত্র যোগ করে।
বাঙালি সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ হিসেবে শরৎ ঋতুর ঐতিহ্য ফুটিয়ে তোলে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংঘ। সংঘের আহ্বায়ক প্রফেসর রহমতুল্লাহ ইমন বলেন, ‘বরেন্দ্র বিশ্ববিদ্যালয় আগামীতেও বাঙালির সকল উৎসব এভাবে পালন করবে। এতে শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি বাঙালি সংস্কৃতি সম্পর্কে নিজেদের সচেতন করে তুলতে পারবে।   শরৎ উৎসব আয়োজনে সহযোগিতা করে অটোস্পার্ক, জে এন্ড আই টেড্রিং ও আর্টিস্ট্রি।

×