ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

প্লাস্টিকের ব্যাগ খুলে দেখি কন্যা নবজাতক কাঁদছে

প্রকাশিত: ১৮:১৮, ১৭ সেপ্টেম্বর ২০২৪

প্লাস্টিকের ব্যাগ খুলে দেখি কন্যা নবজাতক কাঁদছে

রাস্তার পাশে পড়ে থাকা প্লাস্টিকের ব্যাগ থেকে জীবিত কন্যা নবজাতককে উদ্ধার করেছে স্থানীয়রা

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় রাস্তার পাশে পড়ে থাকা প্লাস্টিকের ব্যাগ থেকে জীবিত কন্যা নবজাতককে উদ্ধার করেছে স্থানীয়রা।

সোমবার (১৫ সেপ্টেম্বর) সকালে উপজেলার এনায়েতপুর ইউনিয়নের ভরাডোবা সাগরদিঘী সড়কের দোলমা গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দা আ. ছালাম বলেন, প্রতিদিনের ন্যায় সকালে হাঁটার সময় দোলমা গ্রামে সাগরদিঘী সড়কে এক বৃদ্ধা মহিলা প্লাস্টিকের ব্যাগ দেখিয়ে বলেন এখান বিড়ালের বাচ্চার মত শব্দ আসছে। আমিও ওই ব্যাগের কাছে গেলে বিড়ালের বাচ্চার মত শব্দ পাই। পরে ব্যাগ খুলে দেখি একটি কন্যা নবজাতক কাঁদছে। তখন নবজাতকের শরীরে রক্ত লেগেছিল ও নাড়ি কাটা হয়নি। ধারণা করা হচ্ছে, রাতে নবজাতক জন্ম নেওয়ার সাথে সাথেই এখানে ফেলে রেখে গেছে।

তিনি বলেন, বিষয়টি জানাজানি হলে লোকজন জড়ো হয় এবং থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে আসে। সাথে সাথে স্বাস্থ্যকর্মী এসে জানায় নবজাতক সুস্থ আছে। পরে নবজাতকটিকে এনায়েতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বুলবুল হোসেন ও পুলিশ স্থানীয় শহরবানু নামের এক নারীর জিম্মায় রেখে দেন।

উপজেলার এনায়েতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বলেন, নবজাতকের প্রয়োজনীয় জিনিসপত্র কিনে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়েছি।

ফুলবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাবেরী জালাল বলেন, নবজাতক উদ্ধারের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। সেখানে স্বাস্থ্যকর্মীও গিয়েছিলেন। স্বাস্থ্যকর্মী জানিয়েছিলেন নবজাতক সুস্থ আছে। তাই স্থানীয় চেয়ারম্যান ও পুলিশ শহরবানুর নামে এক নারীর কাছে নবজাতককে জিম্মায় দেওয়া হয়েছিল।

ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজেদুর রহমান বলেন, সরকারি বিধি মোতাবেক প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এ বিষয়ে জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রাজু আহমেদ বলেন, নবজাতককে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেছি।

এবি

×