ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

ফেনী পৌরসভায় ভাঙচুরের ঘটনার একমাস ১০ দিন পর মামলা

নিজস্ব সংবাদদাতা, ফেনী 

প্রকাশিত: ১০:৪৬, ১৬ সেপ্টেম্বর ২০২৪; আপডেট: ১১:০৯, ১৬ সেপ্টেম্বর ২০২৪

ফেনী পৌরসভায় ভাঙচুরের ঘটনার একমাস ১০ দিন পর মামলা

ফেনী পৌরসভা।

ফেনী পৌরসভায় অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনায় এক মাস ১০ দিন পর অজ্ঞাত ৫ হাজার জনকে আসামি করে ফেনী মডেল থানায় মামলা করা হয়েছে। 

রবিবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রুহুল আমিন। এর আগে গতকাল রাতে র প্রশাসনিক কর্মকর্তা এসএম শাখাওয়াত উল্যাহ চৌধুরী বাদী হয়ে ফেনী মডেল থানায় মামলাটি দায়ের করেন।  

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ৫ আগস্ট সরকার  ঘোষিত সাধারণ ছুটি ছিল। ওইদিন বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে যান তার পর পরই বিকেল সাড়ে ৩টার দিকে অজ্ঞাতনামা চার থেকে পাঁচ হাজার ব্যক্তি লাঠিসোঁটা, কুড়াল, করাত, আগ্নেয়াস্ত্র, লোহার রড, দেশীয় অস্ত্রসহ পৌরসভার গেট ভেঙে ভেতরে প্রবেশ করে ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করেন। এ সময় পৌরসভা ভবনের সামনে থাকা লাশবাহী ফ্রিজিং অ্যাম্বুলেন্স ও বেশ কয়েকটি গাড়ি পুড়িয়ে দেওয়া হয়। 

একই সঙ্গে পৌরসভার গুরুত্বপূর্ণ নথি, আসবাবপত্র, বৈদ্যুতিক পাখা, ইলেকট্রনিক জিনিসপত্র, ফ্রিজ, এসি, আলমারি, কেবিনেট, ফগার মেশিন আগুনে জ্বালিয়ে দেয়। ।এতে ৫ কোটি ৫৬ লাখ ৮৬ হাজার ৭৫০ টাকার সম্পদের ক্ষতি হয়েছে। 

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রুহুল আমিন বলেন, এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
 

 এসআর

×