ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

বাউবির নয়া উপাচার্য অধ্যাপক ওবায়দুল ইসলাম

স্টাফ রিপোর্টার, গাজীপুর

প্রকাশিত: ০০:৪৩, ১৬ সেপ্টেম্বর ২০২৪

বাউবির নয়া উপাচার্য অধ্যাপক ওবায়দুল ইসলাম

অধ্যাপক ওবায়দুল ইসলাম

দেশের একমাত্র দূরশিক্ষণ প্রতিষ্ঠান বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) নতুন উপাচার্য হিসেবে অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম রবিবার গাজীপুর ক্যাম্পাসে যোগদান করেছেন। রাষ্ট্রপতি ও আচার্য সাহাবুদ্দিন চারবছর মেয়াদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক, বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক ড. এবিএম ওবায়দুল ইসলামকে এই নিয়োগ প্রদান করেন। গত বৃহষ্পতিবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে এই আদেশ জারি করা হয়। 

রবিবার সকালে বাউবিতে যোগদানের পর কেন্দ্রীয় অডিটরিয়ামে সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে পরিচিতি ও সৌজন্য সাক্ষাৎ করেন উপাচার্য অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম। প্রথমেই তিনি  বৈষম্যবিরোধী আন্দোলনে সকল শহীদের আত্মার মাগফিরাত ও আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন। বাউবির রেজিস্ট্রার ড. শফিকুল আলমের সঞ্চালনায় এই পরিচিতি ও সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠানটি পরিচালিত হয়। 
ড. ওবায়দুল ইসলামের শিক্ষা, গবেষণা, রাজনীতি ও বিজ্ঞানে রয়েছে বর্ণাঢ্য কর্মযজ্ঞ। দীর্ঘ ক্যারিয়ারে তিনি দেশ-বিদেশে অসংখ্য পুরস্কারে ভূষিত হয়েছেন। আন্তর্জাতিক বিভিন্ন জার্নালে তাঁর তিন ডজনের অধিক আর্টিকেল প্রকাশিত হয়েছে। ১৯৯৯ সালে জাপানের তোয়ামা 

×