ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

ব্রিজের অভাবে পারাপারে দুর্ভোগ তিন গ্রামের মানুষের 

নিজস্ব সংবাদদাতা, মোরেলগঞ্জ, বাগেরহাট

প্রকাশিত: ০০:০৯, ১৫ সেপ্টেম্বর ২০২৪

ব্রিজের অভাবে পারাপারে দুর্ভোগ তিন গ্রামের মানুষের 

বাগেরহাটের মোরেলগঞ্জের হোগলাপাশায় ঝুঁকি নিয়ে পারাপার

বাগেরহাটের মোরেলগঞ্জে হোগলাপাশা ইউনিয়নের হোগলাপাশা বড় খাল সংযোগে তিন গ্রামের মানুষের পারাপারের এখন ভরসা গাছের সাঁকো। দীর্ঘ ১৫ বছর ধরে জনদুর্ভোগ ৪ হাজার মানুষের। স্থানীয়দের দাবি জনগুরুত্বপূর্ণ এ সংযোগ খালটিতে চলাচলের জন্য একটি মিনি ব্রিজ নির্মাণ করার।
জানা গেছে, উপজেলার হোগলাপাশা ইউনিয়নের ৫ ও ৩ নং দুইটি ওয়ার্ডের  হোগলাপাশা বড় খাল সংযোগে দুই পারের ছোট হরিপুর, গোবিন্দপুর ও কালিয়া মেঘা তিন গ্রামের প্রায় ৪ হাজার  মানুষের পারাপারে গাছের সাকোটি যাতায়াতের একমাত্র ভরসা। গুরুত্বপূর্ণ এ সাঁকোটির  স্থানে দীর্ঘ ১৫ বছর পূর্বে একটি কাঠের পুল থাকলেও  পরবর্তীতে ভেঙে যাওয়ার পর সেখানে আর নির্মাণ হয়নি পুল।

স্থানীয়দের সহযোগিতায় গাছ দিয়ে সাঁকো তৈরি করে পারাপার হচ্ছেন গ্রামবাসী। সরকারী বরাদ্দে ওই সংযোগ খালে  আজও পর্যন্ত হয়নি কালভার্ট কিংবা মিনি ব্রিজ। প্রতিদিন এ সাঁকোটি থেকে পার হচ্ছে ২/৩ হাজার পথচারী, স্কুল শিক্ষার্থীরা। 
স্থানীয় একাধিক পথচারীরা বলছেন এ সাঁকো পার হতে গিয়ে ইতিপূর্বে স্কুলের শিশু শিক্ষার্থীসহ বয়োঃবৃদ্ধ অনেকেই দুর্ঘটনার শিকার হয়েছেন। বর্ষা মৌসুমে চলাচলে দুর্ভোগের আর অন্ত থাকে না। 
 এ বিষয়ে সংশ্লিষ্ট ওয়ার্ড ইউপি মেম্বার ফারুক হোসেন শেখ ও আব্দুস সালাম শিকদার বলেন, হোগলাপাশা বড় খালের সংযোগে পারাপারে একসময় কাঠের পুল ছিলো দীর্ঘদিন ধরে। ভেঙে যাওয়ার পর ওখানে সাঁকো দিয়েই ১৫ বছর ধরে পারাপার হচ্ছে গ্রামবাসী। ইতোপূর্বে সাবেক ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মফিজুল হক ও মো. ইলিয়াস শেখ চেয়ারম্যান থাকাকালীন দুবারে ইউনিয়ন পরিষদের বরাদ্দে কাঠের পুলটি সংস্কার করাও হয়েছিল।

×