ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

বরিশালে থেকে অভ্যন্তরীণ রুটের লঞ্চ চলাচল বন্ধ, সতর্ক সংকেত

স্টাফ রিপোর্টার, বরিশাল

প্রকাশিত: ১৯:০৬, ১৪ সেপ্টেম্বর ২০২৪

বরিশালে থেকে অভ্যন্তরীণ রুটের লঞ্চ চলাচল বন্ধ, সতর্ক সংকেত

বরিশাল লঞ্চ টার্মিনাল।

বৈরী আবহাওয়া ও বঙ্গপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে বরিশাল নদী বন্দরে ২ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। সেইসঙ্গে বরিশালের অভ্যন্তরীণ রুটের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ। 

শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন নদী বন্দর কর্মকর্তা ও বিআইডব্লিউটিএ বরিশালের উপ-পরিচালক মো. আব্দুর রাজ্জাক। 

তিনি বলেন, ‘বৈরী আবহাওয়ার কারণে বরিশাল নদী বন্দরে ২ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। এতে বরিশাল থেকে অভ্যন্তরীণ লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হলেও ঢাকা-বরিশাল রুটের লঞ্চ চলাচলের বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। আবহাওয়া পরিস্থিতি বুঝে ঢাকা-বরিশাল রুটের সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে। এছাড়া পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত অভ্যন্তরীণ রুটের লঞ্চ চলাচল বন্ধ থাকবে।’

এদিকে, বৈরী আবহাওয়ার কারণে শুক্রবার থেকে টানা বৃষ্টিতে তলিয়ে গেছে বরিশাল নগরীর বিভিন্ন এলাকা। এতে পানিবন্দি হয়ে পড়েছে বিভিন্ন এলাকার বাসিন্দারা। বৃষ্টির কারণে অনেকেই প্রয়োজন ছাড়া বাসা থেকে বের হতে পারছেন না। 

বরিশাল আবহাওয়া অধিদপ্তরের উচ্চ-পর্যবেক্ষক আ. কুদ্দুস বলেন, ‘বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হচ্ছে। সবশেষ বিকেল ৩টা পর্যন্ত সর্বোচ্চ ১১০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ সময়ে বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ১০ থেকে ১৫ নটিক্যাল মাইল।’

 

এম হাসান

×