ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

শহীদ রফিক সেতুর টোল প্লাজায় আগুন 

প্রকাশিত: ১৮:০৭, ১২ সেপ্টেম্বর ২০২৪

শহীদ রফিক সেতুর টোল প্লাজায় আগুন 

ভাষা শহীদ রফিক সেতুতে অগ্নিকান্ড

মানিকগঞ্জের সিংগাইর এবং ঢাকার সাভার উপজেলা সংযোগস্থলে ধলেশ্বরী নদীর ওপর নির্মিত ভাষা শহীদ রফিক সেতুর টোল আদায় বন্ধের দাবিতে বিক্ষোভ করেছে সর্বস্তরের জনগণ। 

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর)  সকাল সাড়ে ১০টার দিকে সিংগাইর-হরিরামপুর ও সাভার উপজেলার তেতুঁলঝোড়া এলাকার লোকজন পৃথক মিছিল নিয়ে সেতুটিতে জড়ো হয়।

এ সময় আন্দোলনকারীরা হেমায়েতপুর-সিংগাইর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কের যান চলাচল বন্ধ করে দিয়ে টোল আদায় বন্ধে বিভিন্ন স্লোগান দেন। এতে সড়কটিতে প্রায় দেড় ঘণ্টা যান চলাচল বন্ধ হয়ে যায়। জনদুর্ভোগ চরম আকার ধারণ করে। এক্ষেত্রে অ্যাম্বুলেন্স ও বিমানবন্দরের যাত্রীদের জন্য শিথিল করা হয়।

এদিকে টোল বন্ধের  আন্দোলনের খবর পেয়ে সকালেই গা-ঢাকা দেয় ইজারাদার লুৎফর রহমানের লোকজন। বিক্ষোভ চলাকালে আন্দোলনকারীরা টোল প্লাজার চারটি অফিস ভাঙচুরসহ অগ্নিসংযোগ করে। 

উল্লেখ্য, ৩০৭ মিটার দৈর্ঘ্যের ২৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত ভাষা শহীদ রফিক সেতুটি ২০০০ সালের ২৬ জানুয়ারি সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেন। এরপর থেকে টোল আদায় অব্যাহত রয়েছে। বিভিন্ন সময় স্থানীয় সংসদ সদস্যরা সেতুটি টোল বন্ধে সংসদে বক্তব্য দিলেও কাজের কাজ হয়নি কিছুই।

শহিদ

×