ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে আরসার ২ কমান্ডারকে গুলি করে হত্যা

নিজস্ব সংবাদদাতা, উখিয়া, কক্সবাজার

প্রকাশিত: ১৭:১৮, ১১ সেপ্টেম্বর ২০২৪; আপডেট: ১৭:৪৫, ১১ সেপ্টেম্বর ২০২৪

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে আরসার ২ কমান্ডারকে গুলি করে হত্যা

রোহিঙ্গা ক্যাম্প

কক্সবাজারে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসার দুই কমান্ডারকে গুলি করে হত্যা করেছে প্রতিপক্ষরা। এসময় আরও একজন আহত হয়েছেন।

বুধবার (১১ সপ্টেম্বর) ভোরে উখিয়া উপজেলার ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এম-২৫ ব্লকের মারকাজ মসজিদ সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) মোহাম্মদ ইকবাল এ তথ্য জানিয়েছেন। নিহতরা হলেন ২০ নম্বর ক্যাম্পের এম-২৫ ব্লকের আবুল কালামের ছেলে ইমাম হোসেন এবং ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি-৬ ব্লকের গনি মিয়ার ছেলে রহমত উল্লাহ। আহত হয়েছেন ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এম-২৯ ব্লকের হামিদ হোসেনের ছেলে মোহাম্মদ আব্দুল্লাহ।

রোহিঙ্গাদের বরাতে মোহাম্মদ ইকবাল বলেন, বুধবার ভোরে উখিয়ার ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এম-২৫ ব্লকের মারকাজ মসজিদসংলগ্ন এলাকায় সন্ত্রাসী সংগঠন আরসার কমান্ডার ইমাম হোসেন ও রহমত উল্লাহসহ আরও কয়েকজন অবস্থান করছিলেন। ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্প এলাকা থেকে ২০ থেকে ৩০ জন লোক গিয়ে তাদের ওপর অতর্কিত গুলি ছুড়তে থাকে। পরে হামলাকারীরা পালিয়ে যায়। এতে ইমাম হোসেন ও রহমত উল্লাহ ঘটনাস্থলে নিহত এবং একজন গুলিবিদ্ধ হন। পরে গুলিবিদ্ধ ব্যক্তিকে উদ্ধার করে ক্যাম্পসংলগ্ন হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ দুইজনের মৃতদেহ উদ্ধার করেছে।

এপিবিএনের কর্মকর্তা বলেন, নিহত দুইজন মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসার কমান্ডার। তাদের বিরুদ্ধে খুন, অপহরণ ও চাঁদাবাজিসহ নানা অভিযোগে একাধিক মামলা রয়েছে। পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে, রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারের জেরে এ হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান মোহাম্মদ ইকবাল।

 

শহিদ

×