ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

জাস্টিন ট্রুডোর নামে পাবনায় ভুঁয়া জন্মসনদ, গ্রেপ্তার ইমন 

প্রকাশিত: ১৭:০৫, ১১ সেপ্টেম্বর ২০২৪; আপডেট: ১৭:২০, ১১ সেপ্টেম্বর ২০২৪

জাস্টিন ট্রুডোর নামে পাবনায় ভুঁয়া জন্মসনদ, গ্রেপ্তার ইমন 

গ্রেফতারকৃত আসামি নিলয় পারভেজ ইমন

পাবনার সুজানগরে ইউনিয়ন পরিষদ থেকে জাস্টিন ট্রুডোর নামে ভুঁয়া জন্মসনদ তৈরির অভিযোগে দায়ের করা মামলার প্রধান আসামি নিলয় পারভেজ ইমনকে (২৬) গ্রেপ্তার করেছে র‍্যাব। 

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাতে পাবনার কাচারী পাড়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বুধবার এক প্রেস ব্রিফিংয়ে এসব জানান র‍্যাবের কোম্পানি কমান্ডার এহতেশামুল হক খান।

ফায়ার ফাইটার হান্নানকে ডিবি পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগফায়ার ফাইটার হান্নানকে ডিবি পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ নিলয় পারভেজ ইমন সুজানগরের আমিনপুর থানার আহম্মদপুর ইউনিয়নের আহম্মদপুর গ্রামের আলতাব হোসেনের ছেলে। তিনি ওই ইউনিয়ন পরিষদের কম্পিউটার অপারেটর হিসেবে কর্মরত ছিলেন।

প্রেস ব্রিফিংয়ে বলা হয়, গ্রেপ্তারকৃত ইমন টাকার বিনিময়ে জন্ম ও মৃত্যু সনদসহ নানাধরণের ভুঁয়া সনদ তৈরি করতেন। এরই অংশ হিসেবে চলতি বছরের মার্চ মাসে বিপুল অর্থের বিনিময়ে কানাডার প্রেসিডেন্ট জাস্টিন ট্রুডোর নামে ভুঁয়া জন্মসনদ তৈরি করে দেন। এ নিয়ে তোলপাড় শুরু হলে ঘটনা তদন্তে নামে বিভিন্ন গোয়েন্দা সংস্থা। পরে প্রাথমিকভাবে এঘটনায় কম্পিউটার অপারেটর ইমনের সংশ্লিষ্টতা ও ইউপি সচিবের তদারকি গাফিলতির প্রমাণ মেলে। পরে ওই মাসের ২৩ তারিখে তাদের আসামি করে আমিনুপুর থানায় একটি মামলা দায়ের হয়। এরপর থেকে তারা পলাতক ছিলেন।

এ ব্যাপারে র‍্যাবের কোম্পানি কমান্ডার এহতেশামুল হক খান বলেন, জিজ্ঞাসাবাদে এঘটনার দায় তিনি স্বীকার করেছেন। প্রস্তুতি শেষে তাকে আমিনপুর থানায় হস্তান্তর করা হবে।

 

শহিদ

×