ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

গণপিটুনিতে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতার মৃত্যু 

প্রকাশিত: ০৯:১৯, ৮ সেপ্টেম্বর ২০২৪; আপডেট: ১২:৫৭, ৮ সেপ্টেম্বর ২০২৪

গণপিটুনিতে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতার মৃত্যু 

নিহত ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল মাসুদ। 

রাজশাহীতে গণপিটুনিতে সাবেক এক ছাত্রলীগ নেতা  মারা গেছেন।  নিহতের নাম আব্দুল্লাহ আল মাসুদ। 

শনিবার (৭ সেপ্টেম্বর) রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। নিহত মাসুদ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাবেক শিক্ষার্থী ও ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক এবং কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য ছিলেন। তিনি রাবি’র মেডিকেল সেন্টারে স্টোর অফিসার পদে কর্মরত ছিলেন।

এর আগে শনিবার বিকেলে বিনোদপুর এলাকা থেকে তাকে আটক করে ছাত্র জনতা। এরপর তিন দফায় গণপিটুনি দিয়ে বোয়ালিয়া থানায় হস্তান্তর করা হয়। তার শারীরীক অবস্থার অবনতি হলে চিকিৎসার জন্য নেয়া হয় রাজশাহী মেডিকেলে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে তিনি মারা যান বলে নিশ্চিত করেছেন কর্তব্যরত চিকিৎসক।

প্রসঙ্গত, নিহত ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল মাসুদ ২০১৪ সালে শিবিরের হামলায় মারাত্মক আহতসহ এক পা হারিয়েছিলেন। যার ফলে ২০২২ সালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক-৭ মীর তাফেয়া সিদ্দিকা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার পদে মাসুদকে নিয়োগ দিতে নির্দেশক্রমে অনুরোধ জানিয়ে চিঠি পাঠান। প্রধানমন্ত্রীর কার্যালয়ের চিঠির পরিপ্রেক্ষিতে ওই বছরের ২০ ডিসেম্বর মাসুদ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে স্টোর অফিসার পদে নিয়োগ দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এদিকে, তার মৃত্যুতে শোক জানিয়েছেন সহকর্মী ও একই মতাদর্শের রাজনৈতিক কর্মীরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে তারা প্রশ্ন রেখেছেন, প্লাস্টিকের পা ছাড়া যে ব্যক্তি চলতে পারে না, স্কুটি ছাড়া একস্থান থেকে অন্য স্থানে যেতে পারে না। তিনি কিভাবে শিক্ষার্থীদের ওপর হামলা চালাবেন? এমন হত্যার ঘটনার বিচাার দাবি করেছেন তারা। 

যদিও এই হত্যার পর কারও নামে কোন মামলা হয়নি। কারা এর সঙ্গে জড়িত এমন কোন প্রশ্নর উত্তরও দেননি বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। জানা যায়, মাসুদ ছাড়া আটক আরও দুইজনের বিরুদ্ধে ৫ আগস্ট ছাত্র-জনতার ওপর হামলার অভিযোগ এনেছেন ছাত্ররা। 

তাসমিম

×