ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

বিনামূল্যে বই ও পানির পাম্প বিতরণ বিমান বাহিনীর 

প্রকাশিত: ২০:৪১, ৫ সেপ্টেম্বর ২০২৪

বিনামূল্যে বই ও পানির পাম্প বিতরণ বিমান বাহিনীর 

ফেনীর ছাগলনাইয়ায় শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে শিক্ষা উপকরণ ও পাঠ্যপুস্তক এবং পানির পাম্প ও আইপিএস বিতরণ করেছে বাংলাদেশ বিমান বাহিনী।

বন্যাকবলিত এলাকা ফেনীর ছাগলনাইয়ায় শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে শিক্ষা উপকরণ ও পাঠ্যপুস্তক এবং পানির পাম্প ও আইপিএস বিতরণ করেছে বাংলাদেশ বিমান বাহিনী।

বৃহস্পতিবার (৫ স্পেটেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রম শুরু করেছে বিমান বাহিনী। এরই ধারাবাহিকতায়, বিমান বাহিনী কর্তৃক ফেনীর ছাগলনাইয়ার হাবিব উল্ল্যাহ খান উচ্চ বিদ্যালয়, সিংহ নগর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং দৌলতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে শিক্ষা উপকরণ ও পাঠ্যপুস্তক বিতরণ করা হয়।

বিমান বাহিনী বিশুদ্ধ পানির সংকট নিরসনে বন্যাকবলিত এলাকায় পানির পাম্প বিতরণ করে। এছাড়াও বিমান বাহিনী কর্তৃক ছাগলনাইয়া ও তৎসংলগ্ন এলাকায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিতের লক্ষ্যে আইপিএস দেওয়া হয়।

বন্যাদুর্গত এলাকায় বিমান বাহিনী কর্তৃক মেডিকেল ক্যাম্পেইন, ত্রাণ ও উদ্ধার কার্যক্রম চলমান রয়েছে। পাশাপাশি বন্যা-পরবর্তী পুনর্বাসন প্রক্রিয়ায় বিমান বাহিনী বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে আছে এবং থাকবে বলেও জানিয়েছে আইএসপিআর।

বারাত

×