ঢাকা, বাংলাদেশ   সোমবার ১৬ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১

রাঙামাটিতে বন্যায় ৬৫ কিলোমিটার সড়ক ও কালভাট ক্ষতিগ্রস্ত

নিজস্ব সংবাদদাতা, রাঙামাটি 

প্রকাশিত: ২১:৪২, ৪ সেপ্টেম্বর ২০২৪

রাঙামাটিতে বন্যায় ৬৫ কিলোমিটার সড়ক ও কালভাট ক্ষতিগ্রস্ত

ক্ষতিগ্রস্ত সড়ক

রাঙামাটি পার্বত্য জেলায় এবারের বন্যা ও অতিবৃষ্টিতে ৬৫ কিলোমিটার সড়ক ও ৯টি কালভাট ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ক্ষতিগ্রস্ত সড়ক ও কালভাট মেরামত করতে প্রায় সাড়ে ৮ কোটি টাকা লাগবে বলে সংশ্লিষ্ট বিভাগ বলেছে। দ্রুত এই সড়ক গুলোর মেরামতি কাজ করা না হলে ৬টি সড়ক চলাচলে অযোগ্য হয়ে পড়বে বলে সড়ক বিভাগ জানিয়েছে। 

ক্ষতিগ্রস্ত এসব সড়কের মধ্যে সড়ক বিভাগে রয়েছে ১৩ কিলোমিটার সড়ক ও এলজিইডির গ্রামীণ সড়ক রয়েছে ৫২ কিলোমিটার। সড়ক বিভাগের ১৩ কিলোমিটার সড়কের মধ্যে রয়েছে চট্টগ্রাম রাঙামাটি সড়কে ৩ কিলোমিটার, রাঙামাটি খাগড়াছড়ি সড়কে রয়েছে ২ কিলোমিটার, রাজস্থলি বাঙ্গালহালিয়া ও রাজস্থলি বরকল সড়কে ক্ষতিগ্রস্ত হয়েছে ৩ কিলোমিটার সড়ক, রাঙামাটি বান্দরবান সড়কে রয়েছে ৩ কিলোমিটার সড়ক ও  নানিয়াচর লংগদু সড়কে ক্ষতিগ্রস্থ হয়েছে ২ কিলোমিটার সড়ক। 

রাঙামাটি এল জিইডির বাঘাইছড়ি, লংগদু , নানিয়াচর ও কাউখালী উপজেলায় ৫২ কিলোমিটার গ্রামীণ সড়ক ও ৯টি কালভাট  ক্ষতিগ্রস্ত হয়েছে বলে এলজিইডির নিবাহী প্রকৌশলী মো. সফি জানান। বন্যার পানি সম্পূর্ণ নেমে গেলে ক্ষতির পারমান আরো বাড়তে পারে বলে তিনি জানান। 

এদিকে, সড়ক বিভাগে রাস্তা তুলনা মূলক কম ক্ষতি হলেও সড়কের বিভিন্ন স্থানে পাহাড় ধস ও সড়ক ধসে যাওয়ায় মূল সড়কের কয়েক স্থানে দ্রুত মেরা মতের প্রয়োজন বলে জানান সড়ক বিভাগের নিবার্হী কর্মকর্তা সবুজ চাকমা জানান। 

 

এম হাসান

×