ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

দুই বছর ধরে  সেতু নির্মাণ কাজ বন্ধ 

নিজস্ব সংবাদদাতা, মঠবাড়িয়া, পিরোজপুর

প্রকাশিত: ০০:২৪, ১ সেপ্টেম্বর ২০২৪; আপডেট: ১৬:৫৪, ১ সেপ্টেম্বর ২০২৪

দুই বছর ধরে  সেতু নির্মাণ কাজ বন্ধ 

খোলপেটুয়া খালের ওপর সেতুর কাজ ফেলে লাপাত্তা ঠিকাদার

টিকিকাটা ইউনিয়নের মঠবাড়িয়া-খোলপেটুয়া খালের ওপর উত্তর দিকে তেঁতুলতলা সংযোগ সড়কের সেতুটির কাজ বন্ধ হয়ে প্রায় দুই বছর ধরে পড়ে আছে। এ সড়ক দিয়ে চলাচলকারী যানবাহন ও কয়েকটি ইউনিয়নের হাজার হাজার মানুষ চরম ভোগান্তির শিকার হচ্ছেন । 

জানা গেছে, দুই বছর আগে কাজ বন্ধ হওয়ায় সেতুটির নির্মাণকাজ কবে নাগাদ শেষ হবে এ শঙ্কায় রয়েছেন এলাকাবাসী। এদিকে রিক্সা, ভ্যানসহ নানা রকম যান প্রায় ৫ কিলোমিটার ঘুরে যাতায়াত করছে। এতে এলাকাবাসী চরম ভোগান্তিতে পড়েছে। সেতুটির পূর্বপাশে বিম দিয়ে পারাপারের জন্য দায়সারা সাঁকো দিলেও তাতে ঝুঁকি রয়েছে বলে এলাকাবাসী দাবি করেন।

উপজেলা প্রকৌশলীর কার্যালয় সূত্রে জানা যায়, ৩৭ মিটার দীর্ঘ সেতু নির্মাণে ৩ কোটি ৬১ লাখ ৬১ হাজার ৫৮৬ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) অর্থায়নে সেতু নির্মাণের কাজ পায় ঠিকাদারি প্রতিষ্ঠান টিএন এন্ড এএসআই লিমিটেড নামের ঠিকাদারি প্রতিষ্ঠান। চুক্তি অনুযায়ী সেতুটির কাজ শুরু হয় ২০২০ সালে, যা শেষ করার কথা ছিল ২০২১ সালের ডিসেম্বর মাসে।

কিন্তু দুই বছর ধরে ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ বন্ধ রেখেছে। স্থানীয় বাসিন্দা লাল মিয়া হাওলাদার (৬০) জানান, গত দুই বছর ধরে কাজ ফেলে রাখা হয়েছে। স্থানীয় মানুষ খুব দুর্ভোগে আছেন। মঠবাড়িয়া উপজেলা প্রকৌশলী (এলজিইডি) মো. জিয়ারুল ইসলাম জানান, ৩৭ মিটার দীর্ঘ ব্রিজটি ২০২০ সালে শুরু হয়, ২০২১ সালের ডিসেম্বরে কাজ শেষ হওয়ার কথা ছিল।

কিন্তু জায়গা জটিলতার ও বামনার রোডের দিকের অ্যাপ্রোচের জায়গা নিয়ে জটিলতা থাকার কারণে কাজটি শুরু করতে দেরি হয়। আমি ২০২২ সালের সেপ্টেম্বরে মঠবাড়িয়ায় যোগদান করি। তারপর পাইলিংয়ের কাজ শেষ করে ঠিকাদারের কিছু বকেয়া বিল পাঠাই সেখান থেকে কিছু বিল পেয়েছেন, সম্পূর্ণ বিল পাননি।

 
×