ঢাকা, বাংলাদেশ   রোববার ১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১

বৈষম্য বিরোধী শিক্ষার্থীদের নিকট ভুক্তভোগীর ক্ষমা প্রার্থনা

মসজিদে রাজনৈতিক আলোচনা নিয়ে উত্তেজনা

নিজস্ব সংবাদদাতা, নাটোর

প্রকাশিত: ১৬:২৩, ৩১ আগস্ট ২০২৪

মসজিদে রাজনৈতিক আলোচনা নিয়ে উত্তেজনা

সংবাদ সম্মেলন

নাটোর সদর উপজেলার পিরজীপাড়া গ্রামের একটি মসজিদে রাজনৈতিক আলোচনা না করার অনুরোধ জানিয়ে বিপাকে পড়েছেন দুলালুর রহমান দুলাল নামে এক ব্যক্তি। এই ঘটনায় শনিবার সকাল ১১ টার দিকে এক সংবাদ সম্মেলনে বৈষম্য বিরোধী শিক্ষার্থীদের নিকট ক্ষমা প্রার্থনা করে নিরাপত্তা নিশ্চিতের দাবি জানান তিনি। 

শুক্রবার দুপুরে জুম্মার নামাজে আগে মুসল্লিদের রাজনৈতিক আলোচনা না করার অনুরোধ জানানোর পর এলাকায় উত্তেজনা দেখা দেয়। এই ঘটনায় ওই দিন বিকালে পাশ্ববর্তী শংকরভাগ বাজারে বিক্ষোভ মিছিল করে স্থানীয়দের একটি অংশ। 

ভুক্তভোগী দুলাল জানান, শুক্রবার দুপুরে মসজিদে রাজনৈতিক আলোচনা না করার অনুরোধ জানা তিনি। এতে অনেকে ক্ষিপ্ত হয়ে ওঠেন। পরে একটি অংশ এলাকায় মিছিল করে। তাকে প্রাণনাশসহ নানা ধরণের হুমকি দেওয়া হচ্ছে। বর্তমানে ভয়ে তিনি এলাকা ছাড়া। তিনি ও তার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছেন। 

বৈষম্য বিরোধী শিক্ষার্থীদের প্রতিটি কার্যক্রমের সাথে একমত পোষণ করে তিনি বলেন, না জেনে আমার অনিচ্ছাকৃত ভুলের জন্য আমি ক্ষমা চাই। আমাকে আপনারা মাফ করে দিয়েন। ভবিষ্যতে আমার আর ভুল হবে না। এছাড়া ভবিষ্যতে তৃতীয় পক্ষের দ্বারা হামলা-মামলার হাত থেকে রেহাই পেতে বৈষম্য বিরোধী শিক্ষার্থী ও প্রশাসনের সহযোগীতা কামনা করেছেন তিনি।

এরআগে শুক্রবার সন্ধ্যায় পিরজী পাড়া মসজিদের ইমাম মোঃ দায়েম গণমাধ্যম কর্মীদের জানান, শুক্রবার দুপুরে নামাজে বৈষম্য বিরোধী আন্দোলনে সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও আলোচনা করছিলাম। এসময় দুলালুর রহমান নামে এক মুসল্লি আমাকে রাজনৈতিক আলোচনা করতে নিষেধ করেন।
 

এবি

×