ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

এইচ এন্ড এইচ ফাউন্ডেশন ও পাবলিক স্পিকিং অফিসিয়াল এর উদ্যোগে

ফেনী ও কুমিল্লায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ

প্রকাশিত: ১৯:০৯, ২৫ আগস্ট ২০২৪; আপডেট: ১৯:৪৬, ২৫ আগস্ট ২০২৪

ফেনী ও কুমিল্লায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ

ত্রাণ বিতরণ করছেন উপদেষ্টা ব্রি.জে. এম সাখাওয়াত হোসেন (অব.), ব্রি. জে. শামসুল আরেফিন ও এম সাফাক হোসেন

ফেনী ও কুমিল্লার বন্যাদুর্গত এলাকায় ১০০০ বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে স্বনামধন্য প্রতিষ্ঠান এইচ এন্ড এইচ ফাউন্ডেশন এবং পাবলিক স্পিকিং অফিসিয়াল। এ কার্যক্রমে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টা, বিগ্রেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) ড. এম সাখাওয়াত হোসেন।

রবিবার (২৫  আগস্ট) ফেনীর মহিপালে অবস্থিত ২৬ ই সি বি আর্মি ক্যাম্পে আনুষ্ঠানিকভাবে ত্রাণ সামগ্রী হস্তান্তর করেন এইচ এন্ড এইচ ফাউন্ডেশনের প্রেসিডেন্ট  এম সাফাক হোসেন। সেনাবাহিনীর পক্ষ থেকে ত্রাণ সামগ্রী গ্রহণ করেন ব্রিগেডিয়ার জেনারেল শামসুল আরেফিন, কমান্ডার ৩৩ আর্টিলারি, বাংলাদেশ সেনাবাহিনী। 

এম সাফাক হোসেন বলেন, ‘বন্যা দুর্গতের মাঝে ত্রাণ বিতরণে সবাইকে আরোও বেশি এগিয়ে আসা উচিত। এখানে না এসে দেখলে অনুভব করতে পারতাম না যে, কতটা কষ্টের মধ্যে আছে  কুমিল্লা ও ফেনীবাসি।’

ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, শুকনো খাবার, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, ফিটকিরি, স্যালাইন, ওষুধ এবং অন্যান্য জরুরি প্রয়োজনীয় সামগ্রী। প্রথমে ফেনীর মহিপালে পাঁচশত মানুষের মাঝে এই ত্রাণ বিতরণ করা হয়, এরপর কুমিল্লার বুড়িচং এলাকায় বাকি ৫০০ মানুষের মাঝে বিতরণ সম্পন্ন হয়। এ উদ্যোগে খাদ্য সামগ্রী প্রদানে সার্বিক সহায়তা করেছে এসএস গ্রুপ এবং প্রাণ-আরএফএল।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টা, বিগ্রেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) ড. এম সাখাওয়াত হোসেন বলেন, "এই দুর্যোগকালীন সময়ে মানুষের পাশে দাঁড়ানো আমাদের মানবিক দায়িত্ব। এইচ এন্ড এইচ ফাউন্ডেশন এবং পাবলিক স্পিকিং অফিসিয়ালের এই মহৎ উদ্যোগকে আমি আন্তরিক ধন্যবাদ জানাই।"

শহিদ

×