ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

আবু সাঈদের কবর জিয়ারত করলেন ফখরুল

সংবাদদাতা রংপুর ও নিজস্ব সংবাদদাতা, সৈয়দপুর

প্রকাশিত: ২৩:৪৩, ১৪ আগস্ট ২০২৪

আবু সাঈদের কবর জিয়ারত করলেন ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রংপুরের পীরগঞ্জে শহীদ আবু সাঈদের কবর জিয়ারত করে মোনাজাত করেন

কোটা সংস্কার আন্দোলনে পুলিশের গুলিতে নিহত আবু সাঈদের কবর জিয়ারত ও তার পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করে সমবেদনা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার দুপুরে রংপুরের পীরগঞ্জে জাফরপাড়ার বাবনপুর গ্রামে আবু সাঈদের বাড়িতে যান তিনি। এ সময় তিনি বলেন, এখন আমাদের একটাই কাজ নিজেদের দলকে সুসংগঠিত করা।

নিজেদের ভেতরে বিভেদ তৈরি না করে ঐক্যের মধ্য দিয়ে জনগণকে সম্পৃক্ত করে ছাত্র-জনতাকে সঙ্গে নিয়ে আমাদের বিজয়কে সুসংহত করতে হবে। বাংলাদেশকে নিয়ে যে নতুন চক্রান্ত হচ্ছে তা বানচাল করতে হবে। বর্তমান সরকারকে সহযোগিতা করাই আমাদের কাজ।
মির্জা ফখরুল আরও বলেন, আপনারা জানেন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে ছয় বছর কারাগারে রাখা হয়েছে। তিনি এখন মুক্ত। নেতাকর্মীদের বিরুদ্ধেও মিথ্যা মামলা দিয়ে নির্বাচন করা হয়েছে। তিনি বলেন, এখনো খুনি পরাজিত শেখ হাসিনা দিল্লিতে বসে নতুন করে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হচ্ছে এই ঝড় তুলে আন্তর্জাতিকভাবে বাংলাদেশকে ছোট করছে।
এ সময় বিএনপি কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও সাবেক সংসদ সদস্য হারুনুর রশীদ, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, জেলা বিএনপি আহ্বায়ক সাইফুল ইসলামসহ দলীয় স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে স্থানীয় জাফরপাড়া মাদ্রাসা মাঠে সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 
এর আগে বেলা সাড়ে ১১টার দিকে সৈয়দপুর শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কে বিএনপির কর্মী সভায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ছাত্র-জনতার গণভ্যুত্থানে স্বৈরাচার সরকারের পতন হয়েছে। তিনি ভারতে পালিয়েছেন ঠিকই, তবে সেখানে বসেই দেশবিরোধী ষড়যন্ত্র চালাচ্ছেন। এই ষড়যন্ত্র রুখে দিয়ে শান্তি ও সম্প্রীতির এক নতুন বাংলাদেশ গড়তে হবে। এজন্য সবাইকে সজাগ থাকতে হবে। 
সৈয়দপুর জেলা বিএনপি সভাপতি সাবেক অধ্যক্ষ আব্দুল গফুর সরকারের সভাপতিত্বে বিএনপি মহাসচিব আরও বলেন, এখন সময় সম্প্রীতির সোনার বাংলাদেশ গড়ার। দেশ নিয়ে এখনো গভীর ষড়যন্ত্র চলছে। ছাত্র-জনতার ওপর বর্বর হামলা চালিয়েছে। তারা সাম্প্রদায়িক শক্তির ওপর ভর করছে। এই পরিস্থিতিতে সকল সম্প্রদায়ের জানমাল রক্ষার দায়িত্ব বিএনপি নেতাকর্মীদের। আমরা দেখিয়ে দিতে চাই, সম্প্রীতির বাংলাদেশে আমরা বিশ্বাসী। আমাদের কাছে সবাই নিরাপদ।
সৈয়দপুর জেলা বিএনপির সহসভাপতি শফিকুল ইসলাম জনি, সুমিত কুমার আগারওয়ালা, সাধারণ সম্পাদক শাহিন আকতার, সহসাধারণ সম্পাদক এরশাদ হোসেন পাপ্পু, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন প্রামাণিক, যুবদল নেতা তারিক আজিজ, মহিলা দল নেত্রী রুপাসহ সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী এ সময় উপস্থিত ছিলেন।

×