ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

প্রধান উপদেষ্টাকে পেয়ে কান্নায় ভেঙে পড়লেন সাঈদের মা

সংবাদদাতা, রংপুর

প্রকাশিত: ০১:১০, ১১ আগস্ট ২০২৪

প্রধান উপদেষ্টাকে পেয়ে কান্নায় ভেঙে পড়লেন সাঈদের মা

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস পীরগঞ্জে শহীদ আবু সাঈদের স্বজনদের সান্ত¦না দেন

আবু সাঈদ এখন ঘরে ঘরে। আবু সাঈদের মা সবার মা, আবু সাঈদ বাংলাদেশের সবার সন্তান। খেয়াল রাখবেন গোলযোগ যেন না হয়, সবাইকে সামনে দাঁড়াতে হবে। এটা এক বাংলাদেশ, আবু সাঈদের বাংলাদেশ। এখানে কোনো ভেদাভেদ নেই, থাকবে না কোনো বৈষম্য। শনিবার সকালে রংপুরের পীরগঞ্জে বাবনপুর গ্রামের  জাফর পাড়ায় কোটা সংস্কার আন্দোলনে পুলিশের গুলিতে নিহত আবু সাঈদের কবর জিয়ারত শেষে এলাকাবাসীসহ সাংবাদিকদের উদ্দেশে এসব কথা বলেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।
হেলিকপ্টারে করে প্রধান উপদেষ্টা রংপুরের পীরগঞ্জে মেরিন একাডেমিতে সকাল সাড়ে ১০টায় পৌঁছেন। তারপর বেলা ১১টায় জাফর পাড়ায় আবু সাঈদের কবর জিয়ারত শেষে তার পরিবারের সঙ্গে দীর্ঘক্ষণ সময় কাটান। এ সময় আবু সাঈদের মা মনোয়ারা বেগম ড. মুহাম্মদ ইউনূসকে জড়িয়ে ধরে কান্নায় ভেঙে পড়েন। প্রধান উপদেষ্টা পরিবারের সদস্যদের সান্ত¡না দিয়ে তাদের পাশে থাকার আশ্বাস দেন। 
ড. ইউনূস বলেন, আবু সাঈদ বিশ্বকে চমকে দিয়েছে। তার গুলি খাওয়ার যে ছবি মানুষ দেখল, এরপর মানুষকে আর থামানো যায়নি। তোমরা দ্বিতীয় বিজয় এনে দিয়েছ। দেশের মানুষ এ বিজয়ের সুফল ভোগ করবে। এ সময় তার সঙ্গে ছিলেন, উপদেষ্টা ম-লীর সদস্য আন্দোলনের সমন্বয়ক আসিফ মাহমুদ ও নাহিদ ইসলাম।
পরে তিনি রংপুর সার্কিট হাউসে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। সেখানে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষকরা, রংপুর বিভাগীয় কমিশনার জাকির হোসেন, জেলা প্রশাসক মো. মোবাশ্বের হাসান, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা, কোটা আন্দোলনকারী নেতারাসহ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। প্রধান উপদেষ্টা আসার খবরে নিরাপত্তা ব্যবস্থা আগেই জোরদার করা হয়। সেনাবাহিনীসহ অন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত থাকলেও পুলিশের উপস্থিতি তেমন ছিল না।
১৬ জুলাই কোটা সংস্কার আন্দোলন চলাকালে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়-সংলগ্ন পার্ক মোড়ে পুলিশের গুলিতে নিহত হন আবু সাঈদ। পরদিন ১৭ জুলাই তাকে গ্রামের বাড়িতে দাফন করা হয়। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী আবু সাঈদ ছিলেন কোটা সংস্কার আন্দোলনের অন্যতম সমন্বয়ক।

×