ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

হবিগঞ্জে এমপির বাসায় ভাঙচুর

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ

প্রকাশিত: ১৯:৩১, ২ আগস্ট ২০২৪

হবিগঞ্জে এমপির বাসায় ভাঙচুর

এমপির বাড়ি।

হবিগঞ্জে শিক্ষার্থীদের গণমিছিলে যুবলীগ ও ছাত্রলীগের হামলার জেরে এমপির বাসায় ভাঙচুর, আওয়ামী লীগ অফিসে আগুন ধরিয়ে দিয়েছে বিক্ষুব্ধ জনতা।  শুক্রবার (২ আগস্ট) দুপুরে এ ঘটনা ঘটে।

শহরের কোর্ট মসজিদ চত্বর ও খোয়াই নদীর তীরে নূরুল হেরা জামে মসজিদের সামনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা গণমিছিল কর্মসূচির আয়োজন করে। এ সময় সাইফুর রহমান টাউন হলের সামনে অবস্থান নেয় যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। 

বেলা আড়াইটার দিকে নূরুল হেরা জামে মসজিদের সামনে থেকে মিছিল বের হলে যুবলীগ নেতাকর্মীদের সঙ্গে ধাওয়া-পাল্টাধাওয়া হয়। এ খবর ছড়িয়ে পড়লে কোর্ট মসজিদের সামনে অবস্থান নেওয়া শিক্ষার্থীরা এসে তাদের ধাওয়া দেয়। 

তখন যুবলীগের নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। পরে শিক্ষার্থীরা আওয়ামী লীগ কার্যালয় ও জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহিরের বাসার সামনে থাকা কয়েকটি মোটরসাইকেলে অগ্নি সংযোগ করে। এ সময় তারা তাঁর বাসায় ইটপাটকেল নিক্ষেপ করে। নিমিষের মধ্যেই শহরের দখল নেয় শিক্ষার্থীরা। 

পরে বিকেল সোয়া ৪টায় পুলিশ এসে শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষে জড়ায়। তারা শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে রাবার বুলেট ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।

সংসদ সদস্য আবু জাহির দাবি করেন, বিএনপি-জামাত ও শিবিরের লোকজন তাঁর বাসায় হামলা চালিয়েছে।

এসআর

×