ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

বিএনপি-জামাত-শিবিরের সন্ত্রাস জনগনণকেই প্রতিরোধ করতে হবে-হুইপ ইকবাল

স্টাফ রিপোর্টার, দিনাজপুর 

প্রকাশিত: ১৮:২৯, ২৭ জুলাই ২০২৪

বিএনপি-জামাত-শিবিরের সন্ত্রাস জনগনণকেই প্রতিরোধ করতে হবে-হুইপ ইকবাল

হুইপ ইকবাল

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধু কন্যা আজকে উন্নয়নের রোল মডেল। এই উন্নয়নকে ব্যাহত ও বাংলাদেশকে একটি অকার্যকর জঙ্গি রাষ্ট্রে পরিনত করার জন্য বিএনপি, জামাত, শিবির ও যারা বিভিন্ন জঙ্গি কার্যক্রমের সাথে জড়িত, তারাই গত কিছুদিন ধরে বাংলাদেশে নৈরাজ্য সৃষ্টি করেছে, অরাজকতা ও সন্ত্রাস সৃষ্টি করেছে।

সন্ত্রাসীরা নাগরিক জীবনকে বিপন্ন করে তুলেছে। তারা বাংলাদেশের উন্নয়নকে ব্যাহত করার জন্য মেট্রোরেলের স্টেশনগুলোতে আগুন লাগিয়ে দিয়েছে। পদ্মাসেতু ভবন আগুন দিয়ে জ্বালিয়ে দিয়েছে। আগুনের সাথে গান পাউডার ব্যবহার করেছে তারা। এ ছাড়াও বিটিভিসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ স্থানে হামলা করেছে তারা।

তিনি বলেন, আমাদের বিভিন্ন সার্ভার স্টেশনগুলোতে আগুন দিয়ে জালিয়ে দিয়েছে। সবমেরিন কেবল, যেগুলো মাটির নিচ দিয়ে যায়, কিছু কিছু জায়গায় মাটির উপরে থাকে। অত্যন্ত সুপরিকল্পিত ভাবে উপরের অংশটুকু কেটে ফেলে দিয়েছে সন্ত্রাসীরা। 

এই কারণে আজকে গোটা দেশে ইন্টারনেট বিচ্ছিন্ন হয়েছে। জনগনের দুর্ভোগ হচ্ছে, কষ্ট হচ্ছে। যারা এই ধরনের ঘটনা ঘটিয়েছি, বিশৃঙ্খলা ঘটিয়েছি, যারা মানুষ হত্যা করেছে, পুলিশ হত্যা করেছে, থানা লুট করেছে, নরসিংদী কারাগারে হামলা করেছে, তাদের জনগনকেই প্রতিহত করতে হবে। 

যারা নৈরাজ্য, অরাজকতা ও সন্ত্রাস সৃষ্টি করেছে, বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিনত করতে চেয়েছিল, তাদের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের চেতনায় একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার জন্য সকলের প্রতি আহ্বান জানান। 

হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, বিএনপি, জামাত-শিবির দিনাজপুর জেলা আওয়ামীলীগ, পৌর ও সদর উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে হামলা ও ভাংচুর এবং মোটরসাইকেল অগ্নিসংযোগ করেছে। অনেক আওয়ামীলীগ নেতা কর্মীরা আহত হয়েছেন। 

সন্ত্রাসী ও নৈরাজ্যকারী বিএনপি-জামাত শিবির যতই শক্তিশালী হউক না কেন, আমরা আইনের আওতায় এনে তাদের বিচার করব। সন্ত্রাসী কর্মকান্ডের সাথে যারা জড়িত তাদের কাউকেও ছাড় দেয়া হবে না।

শনিবার বিএনপি, জামাত-শিবির কর্তৃক দিনাজপুর জেলা আওয়ামীলীগ, পৌর ও সদর উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে হামলা ও ভাংচুরে স্থান পরিদর্শন করেন এবং সাংবাদিকদের প্রেস ব্রিফিং ও দলীয় নেতাকর্মীদের সাথে
মতবিনিময়কালে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন সাবেক এমপি সুলতানা বুলবুল, দিনাজপুর জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক  রায়হান কবীর সোহাগ, দিনাজপুর সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ ইমদাদ সরকার, পৌর আওয়ামীলীগের সভাপতি এ্যাড. শামীম আলম সরকার বাবু, সাধারন সম্পাদক এনাম উল্ল্যাহ জ্যামীসহ জেলা, পৌর ও সদর উপজেলা
আওয়ামীলীগসহ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ। 

 

এবি

×