ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

‘স্বাধীনতা ও দেশ বিরোধী শক্তিই সারা দেশে নাশকতা চালিয়েছে’

প্রকাশিত: ১৫:০৬, ২৬ জুলাই ২০২৪

‘স্বাধীনতা ও দেশ বিরোধী শক্তিই সারা দেশে নাশকতা চালিয়েছে’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ‘স্বাধীনতা ও দেশ বিরোধী শক্তিই সারা দেশে নাশকতা চালিয়েছে।’ বগুড়ায় নাশকতাকারীদের হামলা ও আগুন দেওয়ার ঘটয়ায় দলীয় কার্যালয়ের পাশাপাশি ক্ষতিগ্রস্ত বিভিন্ন সরকারি-বেসরকারি স্থাপনা পরিদর্শন শেষে বৃহস্পতিবার বিকেলে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ছাত্রদের পড়ার টেবিলে ফিরে যাওয়ার আহবান জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সরকার ছাত্রদের দাবি মেনে নিয়েছে। মুক্তিযোদ্ধাদের জন্য যে ৫ শতাংশ কোটা রয়েছে তা পূরণ না হলেও মেধার ভিত্তিতে তা পূরণ করা হবে।’ 

নাশকতাকারীদের সাম্প্রতিক কর্মকাণ্ড নিয়ে বৃহস্পতিবার বিকেলে বগুড়া ডিসি অফিসে প্রশাসনিক কর্মকর্তা ও জন প্রতিনিধিদের সাথে আলোচনা সভায় অংশ নেন তিনি। সভায় ১৪ দলের সমন্বয়ক সংসদ সদস্য রেজাউল করিম তানসেন এবং জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য মজিবুর রহমান মজনু অভিযোগ করেন স্বাধীনতা বিরোধী শক্তি দেশের অন্যান্য এলাকার মতোই বগুড়াতেও নাশকতা চালিয়েছে। সভায় উপস্থিত জনপ্রতিনিধিরা নাশকতাকরীদের দ্রুত বিচার শেষ করার পাশাপাশি নতুন আইন প্রনয়নের দাবিও জানান।

বগুড়ায় দুর্বৃত্তদের হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় বিএনপি জামায়াতের অন্তত সাড়ে ৩০০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। রেলস্টেশন, থানা ও সদর ভূমি অফিসসহ বিভিন্ন ধরনের নাশকতার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে ২ শতাধিক।

বারাত

×