ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

জামালপুরে জামায়াত নেতা বুলবুলসহ গ্রেপ্তার ৩২

নিজস্ব সংবাদদাতা, জামালপুর 

প্রকাশিত: ২১:১৬, ২৫ জুলাই ২০২৪

জামালপুরে জামায়াত নেতা বুলবুলসহ গ্রেপ্তার ৩২

জামায়াত নেতা বুলবুল

সরকারি চাকরিতে কোটা সংস্কারের ছাত্র আন্দোলনকে পুঁজি করে সহিংসতা, নাশকতা ও সংঘর্ষের অভিযোগে এ পর্যন্ত জামালপুরে জামায়াত নেতা মো. আশরাফুল ইসলাম বুলবুলসহ বিএনপির ৩২ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। 

সংশ্লিষ্ট থানা সূত্রে জানা গেছে, নাশকতা, সহিংসতা ও সংঘর্ষের ঘটনায় জামালপুর সদর থানায় ছয়টি, বকশীগঞ্জে দুটি, সরিষাবাড়ীতে একটি, দেওয়ানগঞ্জে একটি ও ইসলামপুর থানায় একটি মামলা দায়ের হয়েছে। শনিবার থেকে বুধবার রাত পর্যন্ত এ সব মামলা দায়ের হয়। এসব মামলায় ২৯৫ জনের নাম এবং দুই হাজার ১১৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। সব মিলিয়ে দুই হাজার ৪১০ জনকে আসামি করা হয়েছে। সোমবার থেকে বুধবার দুপুর পর্যন্ত ২২ জনকে গ্রেপ্তার করা হয়। 

বুধবার রাত থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত আরও ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার আসামিদের মধ্যে উল্লেখ্যযোগ্য হলেন, জামালপুর শহর বিএনপির সহ-সম্পাদক মনির হোসেন ফকির, বুলবুল জেনারেল হাসপাতালের মালিক ও জামায়াত নেতা মো. আশরাফুল ইসলাম বুলবুল ও শহর তাঁতীদলের সদস্য সচিব ফরাস উদ্দিন লিটন রয়েছেন। 

এ বিষয়ে জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহব্বত কবির জনকন্ঠকে বলেন, ছাত্র আন্দোলনে সহিংসতা, নাশকতা ও সংঘর্ষের সংশ্লিষ্টতা থাকায় জামায়াত নেতা আশরাফুল ইসলাম বুলবুলসহ বিএনপিনেতাদের গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে।  বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

 

শহিদ

×