ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

যৌথবাহিনীর অভিযানে নিহত দুই কেএনএফ সদস্য

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান

প্রকাশিত: ১৭:১১, ২৪ জুলাই ২০২৪

যৌথবাহিনীর অভিযানে নিহত দুই কেএনএফ সদস্য

রুমা উপজেলার দুর্গম এলাকা

বান্দরবানের রুমা উপজেলার দুর্গম এলাকায় যৌথবাহিনীর অভিযানে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) দুই সক্রিয় সদস্য নিহত হয়েছে। 

বুধবার সকালে রুমা উপজেলার সৈকত পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এসময় আগ্নেয়াস্ত্র, গোলাবারুদসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। 

সূত্রে জানা যায়, বান্দরবানের রুমা উপজেলার সৈকত পাড়া এলাকায় যৌথবাহিনীর অভিযান কালে সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সঙ্গে নিরাপত্তা বাহিনীর বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় গোলাগুলি চলাকালে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে কেএনএফের দুজন সদস্য নিহত হয়েছে। এ সময় বিপুল পরিমাণ অস্ত্র, গোলাবারুদ’সহ সরঞ্জমাদি উদ্ধার করা হয়।

উল্লেখ্য, গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতির সময় লুন্ঠিত পুলিশ-আনসারের ১৪টি অস্ত্র এখনো উদ্ধার করা সম্ভব হয়নি। অস্ত্রগুলো উদ্ধার ও আসামিদের ধরতে জেলার রুমা ও থানচি উপজেলার ভারত-মিয়ানমার সীমান্তবর্তী দুর্গম এলাকায় সেনাবাহিনীর তত্ত্বাবধানে যৌথবাহিনীর সাঁড়াশি অভিযান এখনো অব্যাহত রয়েছে। 

অভিযানে অংশ নেয় সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ, বিজিবি ও আনসার সদস্যরা। অপরদিকে, রুমা, থানচি ও বান্দরবান সদর থানায় দায়েরকৃত ২২টি মামলায় জেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে নারীসহ মোট ১১৬ জনকে গ্রেপ্তার করেছে যৌথবাহিনী। এছাড়া সেনাবাহিনীর সঙ্গে কেএনএফের দফায় দফায় সংঘর্ষে নিহত হয়েছে কেএনএফের ১৮ জন সদস্য। 

শহিদ

×