ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

কোটার নামে কোমলমতি শিক্ষার্থীদের বিভ্রান্ত করা হচ্ছে

স্টাফ রিপোর্টার, দিনাজপুর 

প্রকাশিত: ২০:৪৭, ১৬ জুলাই ২০২৪

কোটার নামে কোমলমতি শিক্ষার্থীদের বিভ্রান্ত করা হচ্ছে

হুইপ ইকবালুর রহিম এমপি

যেসব শিক্ষার্থী আমি ‘রাজাকার’ বলে মুক্তিযুদ্ধের শহীদদের অপমান করেছে, ধর্ষিতা মা-বোনদের কলঙ্কিত করেছে তাদের জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত উল্লেখ করে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, কোটার নামে আজকে কোমলমতি শিক্ষার্থীদের বিভ্রান্ত করে একাত্তরের পরাজিত শক্তিরা শিক্ষার্থীদের কোটা বিরোধী আন্দোলনে নামিয়ে দিয়েছে। পরাজিত শক্তিদের উদ্যোশ্যে একটাই, শেখ হাসিনা সরকারকে উৎখাত করা। এদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে। 

তিনি বলেন, আজকে বিএনপি-জামাত শিবির তাদের আন্দোলনে ব্যর্থ হয়ে শিক্ষার্থীদের এই আন্দোলন করাচ্ছে। নিয়মতান্ত্রিক আন্দোলন করেন সরকার বাধা দিবে না। আর যদি কোটা আন্দোলনের নামে জনগনের জানমালের নিরাপত্তায় বিঘ্নিত ঘটালে সরকার ছাড় দিবে না। এই দিনাজপুরে কোটা আন্দোলনের নামে কেউ যদি বিশৃঙ্খলা সৃষ্টি করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। 

হুইপ বলেন, আমাদের বেঁচে থাকার জন্য বৃক্ষ রোপনের বিকল্প নাই। বৃক্ষ আমাদের অক্সিজেন দেয়। শুধু বৃক্ষ রোপন করলেই হবে না। বৃক্ষকে সঠিক পরিচর্যা করতে হবে। বৃক্ষ বেঁচে থাকলে আমরা বাঁচবো, বাংলাদেশ বাঁচবে। সরকারের পক্ষ থেকে এবার দিনাজপুর জেলায় প্রায় ২ লক্ষ্য গাছের চারা বিতরন করা হবে।
তিনি বলেন, বর্তমান সরকার জনগনের উন্নয়নের জন্যই কাজ করছেন। 

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনা চিন্তা করছেন সুষ্ঠু পানি ব্যবস্থার জন্য। অর্থনৈতিকভাবে সমৃদ্ধি আমরা অর্জন করেছি। দেশের যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হয়েছে। দেশের বড় বড় উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবে পরিনত হয়েছে। শখ হাসিনা সরকার তথ্য প্রযুক্তি মাধ্যমে মানুষের জীবন মানের উন্নয়ন করছে। ২০৪১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছি। আমরা রোবটিক টেকনোলজির দিকে এগিয়ে যাচ্ছি।

মঙ্গলবার দিনাজপুর গোর এ শহিদ বড় ময়দানে জেলা প্রশাসন ও সামাজিক বন বিভাগ দিনাজপুরের আয়োজনে বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষ মেলা-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন। এবারের প্রতিপাদ্য বিষয়ক ছিল “বৃক্ষ দিয়ে সাজাই দেশ, সমৃদ্ধি করি বাংলাদেশ’’।

দিনাজপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুরে আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশেষ অতিথি দিনাজপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মমিনুল করিম, দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরী শামীম, দিনাজপুর সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ রফিকুজ্জামান শাহ, সহকারী বন সংরক্ষক নুরন্নাহার, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলহাজ্ব ওয়াহেদুল আলম আর্টিষ্ট, দিনাজপুর পৌর আওয়ামীলীগের সভাপতি এ্যাড. শামীম আলম সরকার বাবু, সাধারন সম্পাদক এ্যাড. শামীম আলম সরকার বাবু। সঞ্চালনে ছিলেন ফুলবাড়ী টেকনিক্যাল কলেজের প্রভাষক হারুন উর রশীদ। এর আগে বেলুন ও ফিতা কেটে বৃক্ষ মেলার উদ্বোধন এবং স্টল পরিদর্শন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।  

 

সেতু//শহিদ

×