ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

৪ বছর ধরে জোয়ারভাটার খেলা

আম্ফানে ক্ষতিগ্রস্ত সড়ক সংস্কার দাবি

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা

প্রকাশিত: ২২:৩৮, ১৫ জুলাই ২০২৪

আম্ফানে ক্ষতিগ্রস্ত সড়ক সংস্কার দাবি

আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়ন পরিষদ থেকে কুড়িকাহুনিয়া পর্যন্ত সড়ক সংস্কার দাবিতে মানববন্ধন

ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত  একটি সড়ক গত ৪ বছর ধরে জোয়ার ভাটার পানিতে ভাসছে। দীর্ঘ দিনেও সড়কটি মেরামত ও পুনর্নিমাণ না করায় আশাশুনি উপজেলা সদরের সঙ্গে ৫টি গ্রামের মানুষের সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে আছে। সড়কের মাঝখানে তৈরি হয়েছে কৃত্রিম খালের। এই অবস্থা থেকে মুক্তি পেতে এলাকাবাসী সোমবার দুপুরে পানিতে নিমজ্জিত সড়কে নৌকার ওপর  ও সড়কের ওপর দাঁড়িয়ে ঘণ্টাব্যাপী কর্মসূচি পালন করেছে।

প্রতাপনগর ইউনিয়নবাসীর ব্যানারে  সোমবার  দুপুরে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়ন পরিষদ থেকে কুড়িকাহুনিয়া  এলাকাবাসী এই মানববন্ধনে অংশ নেন। আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়ন পরিষদ থেকে কুড়িকাহুনিয়া পর্যন্ত ৫টি গ্রামের চলাচলের একমাত্র সড়কটি ২০২০ সালের ২০ মে ঘূর্ণিঝড় আম্ফানের আঘাতে তৈরি হয়েছে বিরাট খাল।

সড়কটি দীর্ঘ ৪ বছর যাবত জোয়ারের পানিতে নিমজ্জিত থাকায় সাধারণ মানুষসহ স্কুল ও মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থী, অসুস্থ রোগী, গর্ভবতী মা, শিশু ও বৃদ্ধদের যাতায়াতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। স্থানীয় সাংবাদিক মিলন বিশ্বাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সমাজকর্মী নূরে আলম সিদ্দিকী, মাছুম বিল্লাহ, শিক্ষক আলগীর হোসেন, সিরাজুল ইসলাম, মৎস্য ব্যবসায়ী আবুল খায়ের, ভ্যান শ্রমিক রিয়াসা আলী, মোটরশ্রমিক হাবিবুর রহমান, ভুক্তভোগী মৌছানা খাতুন প্রমুখ।

×