ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

ব্রিজ বুঝিয়ে দেওয়ার আগেই সংযোগ সড়কে ধস

নিজস্ব সংবাদদাতা, উল্লাপাড়া, সিরাজগঞ্জ

প্রকাশিত: ২২:৩১, ১৫ জুলাই ২০২৪

ব্রিজ বুঝিয়ে দেওয়ার আগেই সংযোগ সড়কে ধস

উপজেলার সলঙ্গা-ধামাইকান্দির চড়বেড়া খালের ওপর নবনির্মিত ব্রিজের সংযোগ সড়ক

নির্মাণ কাজ শেষ হতে না হতেই ব্রিজ বুঝিয়ে দেওয়ার আগেই সংযোগ সড়ক ধসে গেছে। গত কয়েকদিনে প্রবল বৃষ্টিতে ধসে পড়েছে ব্রিজের সড়ক। দ্রুত মেরামত করা না হলে বৃষ্টিতে যে কোনো সময় একেবারে ভেঙে চলাচল বন্ধ হওয়ার আশঙ্কা করছেন পথচারীরা।
সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সলঙ্গা-ধামাইকান্দি সড়কের চড়বেড়া খালের ওপর নবনির্মিত ব্রিজের সংযোগ সড়কে এ ধস দেখা দিয়েছে। সরেজমিনে পরিদর্শন করে ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, চড়বেড়া খালের ওপর পুরনো ব্রিজটি চলাচলের অনুপযোগী হয়ে পড়লে এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে সেখানে নতুন একটি ব্রিজ নির্মাণ করা হয়। তিন কোটি টাকা ব্যয়ে কাজটি বাস্তবায়ন করেছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। কাজটির মূল ঠিকাদারি প্রতিষ্ঠান পিয়াস কনস্ট্রাকশন। 
ইতোমধ্যে ব্রিজ নির্মাণ কাজ সম্পন্নসহ দুইপাশের সংযোগ সড়ক নির্মাণ কাজও শেষ হয়েছে। কাজ শেষ হলেও কর্তৃপক্ষকে বুঝিয়ে দেওয়ার আগেই সংযোগ সড়ক ধসে গেছে। স্থানীয়রা বলছেন, নির্মাণে ঠিকাদাররা শিডিউল মোতাবেক নির্মাণ সামগ্রী ব্যবহার করে না। নি¤œমানের কাজের কারণে বৃষ্টিতে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এক্ষেত্রে সংশ্লিষ্ট অফিসের কর্মকর্তাদের তদারকিতে গাফিলতির অভিযোগও করেন তারা। এলাকাবাসী সংযোগ সড়কের দুইপাশে গাইড ওয়াল নির্মাণ করে সড়ক সংস্কারের দাবি জানান। 
সারাফাত আলী নামে এক পথচারী বলেন, নির্মাণের কিছুদিনের মধ্যেই ব্রিজের সংযোগ সড়ক ধসে যাচ্ছে। কিছুদিন পর তো পুরো রাস্তাই ভেঙে যাবে।
নাম প্রকাশ না করে ঠিকাদারি প্রতিষ্ঠান পিয়াস কনস্ট্রাকশনের ম্যানেজার বলেন, আমরা পরিদর্শন করেছি এবং ধসে পড়া অংশ মেরামত করে দিতে চেয়েছি। 
এ বিষয়ে এলজিইডির উল্লাপাড়া উপজেলা প্রকৌশলী আবু সায়েদ বলেন, ঠিকাদারের মাধ্যমে দ্রুত ধসে যাওয়া সড়ক মেরামত করে দেওয়া হবে।

×