ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

বাড়িতে ঢুকে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা

প্রকাশিত: ১৬:২২, ১৩ জুলাই ২০২৪

বাড়িতে ঢুকে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা

রিয়াজ উদ্দিন নামে এক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা

কুষ্টিয়ার কুমারখালীতে জমি নিয়ে বিরোধের জেরে রিয়াজ উদ্দিন (৪৭) নামে এক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করা হয়েছে। শনিবার (১৩ জুলাই) বেলা ১১টার দিকে উপজেলার চাপড়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের  শানপুকুরিয়া গ্রামে এ ঘটনা ঘটে। 

নিহত রিয়াজ উদ্দিন উপজেলার শানপুকুরিয়া গ্রামের মৃত ময়নুদ্দিন শেখের ছেলে। তিনি ব্যবসা ও কৃষি কাজ করতেন। তার এক ছেলে ও এক মেয়ে রয়েছে। 

পুলিশ, নিহতের পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, নিহত রিয়াজের সঙ্গে তার চাচাতো ভাই হারুনের জমিজমা নিয়ে বিরোধ চলছিল। এ নিয়ে শনিবার সকালে রিয়াজের সঙ্গে হারুনের বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে ক্ষিপ্ত হয়ে হারুন ও তার লোকজন রিয়াজের বাড়িতে গিয়ে হামলা চালান। এ সময় তাকে কুপিয়ে ও এলোপাতাড়ি মারপিট করে গুরুতর আহত করে হারুন ও তার লোকজন। স্থানীয়রা রিয়াজকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতের পরিবারের সদস্যরা জানান, হারুন, নজু, ফজু, নজুর ছেলে আলামিন, সিদ্দিকের ছেলে মশুম, হোসেন, হোসেনের ছেলে ও বউ, ফারুকের বউ রিয়াজের বাড়ির ওপর গিয়ে তাকে এলোপাতাড়ি মারপিট করে এবং কুপিয়ে গুরুতর জখম করে। তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। জমি সংক্রান্ত নিরোধের জেরে হারুন ও তার লোকজন পূর্বপরিকল্পিতভাবে তাকে হত্যা করেছে। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

এ বিষয়ে কুমারখালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকিবুল ইসলাম আকিব গণমাধ্যমকে জানান, জমি সংক্রান্ত বিরোধের জেরে হত্যার ঘটনা ঘটেছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। অপ্রীতিকর যে কোনো ঘটনা প্রতিরোধে পুলিশ কাজ করছে। অপরাধীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

এবি

×