ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়ক ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল

প্রকাশিত: ২১:১৬, ১০ জুলাই ২০২৪

টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়ক ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

সদর উপজেলার কাতুলী ইউনিয়নের চৌবাড়িয়া এলাকায় ভেঙে যাওয়া সংযোগ সড়ক

সদর উপজেলার কাতুলী ইউনিয়নের চৌবাড়িয়া এলাকায় পানির তীব্র ¯্র্েরাতে ব্রিজের সংযোগ সড়ক ভেঙে গেছে। এতে করে সদর উপজেলার সঙ্গে পাঁচটি ইউনিয়নের লক্ষাধিক মানুষের যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বুধবার ভোর সকালে উপজেলার কাতুলী ইউনিয়নের ধলেশ্বরী নদীর ওপর নির্মিত (এসডিএস) ব্রিজের পশ্চিম পাশের সংযোগ সড়ক ভেঙে যায়।
জানা যায়, চারাবাড়ি-এসডিএস ব্রিজ পরিচিত ধলেশ্বরী নদীর ওপর স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) বিগত ২০০৬ সালে ১৭০ দশমিক ৬৪২ মিটার দৈর্ঘ্যরে ব্রিজ নির্মাণ করে। টাঙ্গাইল-তোরাপগঞ্জ আঞ্চলিক সড়কের সদর উপজেলার কাতুলী, হুগড়া, কাকুয়া, মাহমুদনগর ও নাগরপুর উপজেলার ভাড়রা ইউনিয়নের সঙ্গে যাতায়াতের সড়ক এটি। ব্রিজটি নির্মাণের পর থেকেই অবৈধ ড্রেজিং এর কারণে কয়েকবার বর্ষায় দফায় দফায় পূর্ব ও পশ্চিম তীরের অ্যাপ্রোচ অংশ ধসে যায়। যদিও তাৎক্ষণিকভাবে এলজিইডি স্থানীয়দের সহায়তায় বালুর বস্তা ও লোহার পাত দিয়ে সাময়িক সংস্কার করে যোগাযোগ স্বাভাবিক করা হয়। 
সদর উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী ফজলুর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। দ্রুতই সড়কটির সংস্কার কাজ শুরু করা হবে। বিষয়টি পানি উন্নয়ন বোর্ডকেও অবগত করা হয়েছে। টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তোফাজ্জল হোসেন খান তোফা বলেন, সম্প্রতি বৃষ্টি ও প্রবল ¯্রােতের কারণে ব্রিজের এক পাড় ধসে পড়ছে।

যেহেতু এটি গুরুত্বপূর্ণ সড়ক, তাই দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলী সাজ্জাদ হোসেন বলেন, ঘটনাস্থলে প্রকৌশলী পাঠানো হয়েছে। এছাড়া সড়কটি যেহেতু এলজিইডির। তাই এলজিইডির প্রকৌশলীকেও অবগত করা হয়েছে।

×