ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

দাম্পত্য কলহ 

নেত্রকোনায় স্বামীর ছোঁড়া অ্যাসিডে দগ্ধ নারী

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা 

প্রকাশিত: ১৫:৩৩, ৬ জুলাই ২০২৪; আপডেট: ১৫:৩৪, ৬ জুলাই ২০২৪

নেত্রকোনায় স্বামীর ছোঁড়া অ্যাসিডে দগ্ধ নারী

প্রতীকী ছবি

নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় হাফসা আক্তার (৩২) নামের এক নারীর শরীরে এ্যাসিড ছোঁড়ার অভিয়োগ ওঠেছে তার স্বামীর বিরুদ্ধে। শুক্রবার রাত ৮টার দিকে কান্দিউড়া ইউনিয়নের ব্রাহ্মণজাত গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনার পর তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

দগ্ধ হাফসা আক্তার ব্রাহ্মণজাত গ্রামের মৃত ফজলুর রহমানের মেয়ে। আর তার স্বামী অভিযুক্ত হুমায়ূন কবির বাকী (৩৮) একই উপজেলার মাসকা ইউনিয়নের মাসকা পশ্চিমপাড়া গ্রামের মৃত জোবেদ আলীর ছেলে। ১৭ বছর আগে তাদের বিয়ে হয়।  

জানা গেছে, হাফসা আক্তার ও হুমায়ূন কবির বাকীর ১৭ বছরের দাম্পত্য জীবনে কোনো সন্তান জন্ম হয়নি। এ নিয়ে দুজনের মধ্যে মধ্যে কলহ-বিবাদ চলছিল। কলহের জেরে বাকী প্রায় সময় হাফসাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করত। এ অবস্থায় গত ঈদুল আজহার পরদিন হাফসা তার বাবার বাড়িতে চলে যান। গত বৃহস্পতিবার তিনি স্থানীয় কাজীর মাধ্যমে বাকীকে তালাকের নোটিশ পাঠান। এটি জানার পর প্রতিশোধ নিতে মরিয়া হয়ে ওঠে বাকী। 

শুক্রবার রাত ৮টার দিকে হাফসা যখন তার বাবার বাড়ির বসত ঘরে বসে খাবার খাচ্ছিলেন, তখন বেড়ার ফাঁক দিয়ে হুমায়ন সিরিঞ্জের সাহায্যে অ্যাসিড ছুঁড়ে।

পরে হাফসাকে হত্যার হুমকি দিয়ে মোটরসাইকেলে দ্রুত পালিয়ে যায়। স্বজনরা হাফসাকে উদ্ধার করে কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা প্রাথমিক সেবা দিয়ে তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। এরপর তাকে সেখানে ভর্তি করা হয়। 

কেন্দুয়া উপজেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক কল্যাণী হাসান জানান, ‘অ্যাসিডে হাফসার মুখ, গলা, বুক ও পেটের বিভিন্ন অংশ ঝলসে গেছে।’ 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. এএসএম শরীফুজ্জামান বলেন, ‘হাফসা নামের ওই নারী শরীরের বিভিন্ন অংশ দগ্ধ অবস্থায় হাসপাতালে আসেন। আমরা তাকে প্রাথমিক স্বাস্থ্যসেবা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করেছি।’ 

কেন্দুয়া থানার ওসি এনামুল হক বলেন, ‘হাফসা আক্তারের ওপর ছোঁড়া দাহ্য বস্তুটি এ্যাসিড কি না তা মেডিক্যাল রিপোর্ট পাওয়ার পর নিশ্চিত হওয়া যাবে। অভিযুক্ত হুমায়ন বাকীকে গ্রেপ্তারের জন্য বিভিন্ন স্থানে পুলিশ পাঠানো হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।’ 
 

এসআর

×