ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১

শিশুদের হাতে হাতে রঙিন ছাতা 

নিজস্ব সংবাদদাতা, মঠবাড়িয়া (পিরোজপুর)

প্রকাশিত: ১৬:৩৬, ৫ জুলাই ২০২৪

শিশুদের হাতে হাতে রঙিন ছাতা 

ছাতা হাতে শিশুরা। ছবি: জনকণ্ঠ

পিরোজপুরের মঠবাড়িয়ায় স্বেচ্ছাসেবী সংগঠন হাতেখড়ি ফাউন্ডেশনের উদ্যোগে জেলে পল্লীর সুবিধা বঞ্চিত স্কুলগামী শিশু শিক্ষার্থীদের মাঝে রঙিন ছাতা উপহার দেয়া হয়েছে। শুক্রবার সকালে উপজেলার বড়মাছুয়া ইউনিয়নের উত্তর খেজুরবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষার্থীদের এ ছাতা প্রদান করা হয়। 

বর্ষা মৌসুমে উপকূলের জেলে পল্লীর শিশুরা ছাতার অভাবে স্কুলে যেতে পারছিল না বলে এমন উদ্যোগ নিয়েছেন সংগঠনটির তরুণ স্বেচ্ছাসেবী সদস্যরা। প্রথম পর্যায়ে সংগঠনটি ওই বিদ্যালয়ের ৫০ জন শিক্ষার্থীকে ছাতা প্রদান করেছে। 

এ উদ্যোগের পাশে ছিল ‘চলো স্বপ্ন ছুই ও সিট টু মিট’ সংগঠনের সদস্যরা। এ সময় উপস্থিত ছিলেন ওই বিদ্যালয়ের সহকারি শিক্ষক পলি রানী, সংগঠনটির প্রতিষ্ঠাতা ও পরিচালক রুবেল মিয়া নাহিদ, তরুণ স্বেচ্ছাসেবী সজীব মিত্র, সৌরভ হালদার, রাব্বি, রচি প্রমুখ।

ছাতা পেয়ে ৫ম শ্রেণির ছাত্র রাব্বি হোসেন জানায়, ছাতার জন্য প্রায় স্কুলে আসা হতো না। এখন থেকে নিয়মিত স্কুলে আসতে পারবো।

৩য় শ্রেণীর ছাত্রী খাদিজা আক্তার জানায়, এটা স্কুলে আসতে তাদের বাড়তি উৎসাহ জোগাবে। মা-বাবাও বৃষ্টির কারণে স্কুলে আসতে বারণ করবে না আর। 

উত্তর খেজুরবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক পলি রানী বলেন, ক্লাসে অনুপস্থিতির কারণ হিসেবে শিক্ষার্থীরা বৃষ্টি ও ছাতা না থাকার কথা বলে। সত্যিই এ বিশেষ উদ্যোগ শিক্ষার্থী উপস্থিতিতে কাজে দিবে। 

তরুণদের এ সংগঠনটি উপকূলের শিশুদের নিয়ে দীর্ঘদিন ধরে কাজ করে আসছে। 

 এসআর

×