ঢাকা, বাংলাদেশ   রোববার ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১

মুন্সীগঞ্জে কাঁচা রাস্তা বেহাল, ৩০ বছরেও হয়নি উন্নয়ন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ

প্রকাশিত: ২২:৪৭, ৪ জুলাই ২০২৪

মুন্সীগঞ্জে কাঁচা রাস্তা বেহাল, ৩০ বছরেও হয়নি উন্নয়ন

সিরাজদিখান উপজেলার বয়রাগাদী ইউনিয়নে কুমারখালী গ্রামের কাঁচা রাস্তা

সিরাজদিখান উপজেলার বয়রাগাদী ইউনিয়নে কুমারখালী গ্রামের কাঁচা রাস্তাটি বেহাল। এতে ভোগান্তি পোহাচ্ছেন স্থানীয়রা। এ রাস্তা দিয়ে এখন হেঁটে চলাও দায়। জনদুর্ভোগ চরম আকার ধারণ করলেও নজর নেই স্থানীয় জনপ্রতিনিধিদের। প্রতিনিয়তই চরম দুর্ভোগের শিকার হচ্ছেন স্থানীয় স্কুল-কলেজের শিক্ষার্থী, অসুস্থ রোগীসহ নানা শ্রেণিপেশার মানুষ।
সরেজমিনে দেখা যায়, গত কয়েক দিনের বর্ষণে গ্রামের এ কাঁচা রাস্তাটি খানাখন্দ, গর্ত ও কর্দমাক্ত হয়ে আছে। দেখলে মনে হবে এটি রাস্তা নয়, ধানের চারা রোপণের জন্য হাল চাষ করা হয়েছে। রাস্তাটির এমনই বেহাল দশা যে, চাইলেও এখন এ রাস্তা দিয়ে কোনো গাড়ি চলাচল করতে পারবে না। এমনকি হেঁটে চলাচলেরও কোনো অবস্থা নেই। এ রাস্তাটিতে দীর্ঘ ৩০ বছরেও উন্নয়নের ছোঁয়া লাগেনি। এতে করে স্থানীয় জনসাধারণের মাঝে সৃষ্টি হয়েছে মিশ্র প্রতিক্রিয়া। 
স্থানীয় বাসিন্দা হযরত আলাী জানান, এ এলাকায় ২০০ পরিবারের প্রায় ৮ হাজার লোকের বসবাস। কিন্তু দীর্ঘ ৩০ বছর ধরে এই কাঁচা রাস্তা দিয়ে আমাদের চলাচল করতে হয়। পুরো বর্ষায় কাদামাটি মাড়িয়ে চলাচল করা আমাদের জন্য চরম কষ্টের। ছেলে-মেয়েদের স্কুল-কলেজে যেতে কষ্ট হয়। অসুস্থ রোগীকে হাসপাতালে নিতে হলে কোলে করে নিতে হয়। আমরা এমপি মহিউদ্দিন আহমেদের সুদৃষ্টি কামনা করছি।
বয়রাগাতী ইউনিয়নের চেয়ারম্যান গোলাম হাবিবুর রহমান জানান, আমার আড়াই বছর মেয়াদ পার হয়েছে। আমি উপজেলা সমন্বয় সভায় এই রাস্তাটির কথা বারবার বলেছি। এছাড়া এমপির নিকট এ রাস্তাটি পাকাকরণের প্রকল্প জমা দেওয়া হয়েছে। নতুন অর্থবছর শুরু হয়েছে। আশা করছি খুব শীঘ্রই প্রকল্প পাস হবে।

×