ঢাকা, বাংলাদেশ   রোববার ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১

পশু হাসপাতালের জমি দখল করে ব্যবসা

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ

প্রকাশিত: ২২:৩৯, ৪ জুলাই ২০২৪

পশু হাসপাতালের জমি দখল করে ব্যবসা

শায়েস্তাগঞ্জ পশু হাসপাতালের জমি ব্যবসায়ীদের দখলে

পরিত্যক্ত পশু হাসপাতালে পাকা পিলারের ব্যবসা চলছে। শুধু তাই নয়, জমি দখল করে মার্কেট নির্মাণের পরিকল্পনা করছে একটি চক্র। এসব দেখার যেন কেউ নেই। পশু হাসপাতালের বেহাল দশা ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার বসার স্থায়ী ভবন না থাকায় একটি ভবন ভাড়া নিয়ে হাসপাতালের কার্যক্রম চালাতে হচ্ছে।
শায়েস্তাগঞ্জ পৌরসভার ২নং ওয়ার্ডের তালুগড়াইয়ে জঙ্গলবেষ্টিত স্থানটির মধ্যে রয়েছে ভেঙে পড়া ভবন। এক সময় এটি শায়েস্তাগঞ্জ পশু হাসপাতাল ছিল। হাসপাতালটি উল্লেখিত স্থানে প্রায় ২৮ শতক জমির ওপর ১৯০৩ সালে স্থাপিত হয়েছিল। বর্তমানে এখানে কার্যক্রম বন্ধ থাকায় হাসপাতালের জমিতে পাকা পিলার ও পানির ট্যাংকের ব্যবসা করা হচ্ছে। তার সঙ্গে একটি চক্র ওই জমিতে মার্কেট নির্মাণের পরিকল্পনা করছে। এ অবস্থায় দ্রুত নজর দিয়ে সরকারি জমি রক্ষণাবেক্ষণ করার দাবি উঠেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েক বাসিন্দা জানান, পশু হাসপাতালের জমি পরিত্যক্ত থাকায় প্রভাবশালীরা দখল করে পাকা পিলারের ব্যবসা করছে। এভাবে চলতে থাকলে, এ সময় ওই জমি দখল হয়ে যেতে পারে। এ ব্যাপারে দায়িত্বপ্রাপ্তদের নজর দেওয়া প্রয়োজন।  
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) কৃষিবিদ নাজিম উদ্দিন বলেন, ভাড়া ভবন নিয়ে কার্যক্রম চলছে। পশু হাসপাতালের নিজস্ব জমিতে দ্রুত ভবন নির্মাণের জন্য কর্তৃপক্ষকে জানানো হয়েছে। বরাদ্দ সাপেক্ষে ভবন হলে সেখানে কার্যক্রম চলবে।

×