ঢাকা, বাংলাদেশ   রোববার ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১

সেতুর নকশায় ত্রুটি, ভেঙে যাচ্ছে সড়ক

নিজস্ব সংবাদদাতা, লাকসাম, কুমিল্লা

প্রকাশিত: ২২:৩৭, ৪ জুলাই ২০২৪

সেতুর নকশায় ত্রুটি, ভেঙে যাচ্ছে সড়ক

কুমিল্লার লাকসামে সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রকৌশলীর ভুল ডিজাইনে নির্মিত সেতু। ভেঙে যাচ্ছে সড়ক

লাকসামে সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রকৌশলীর ভুল ডিজাইনে নির্মিত ব্রিজের নিচ দিয়ে প্রবাহিত পানির ঢেউয়ে ভাঙছে এলজিইডির সড়ক। ঘটনাটি ঘটেছে উপজেলার মুদাফরগঞ্জ-চিতোষী সড়কের নাগঝাটিয়াকাগৈয়া এলাকায়। জানা গেছে, উপজেলার মুদাফরগঞ্জ-নাগঝাটিয়া-কাগৈয়া সড়কটির পাশে মুদাফরগঞ্জ-চিতোষী সড়কে সদ্য নির্মিত ব্রিজের নিচ দিয়ে প্রবাহিত পানির ঢেউয়ে এলজিইডির সড়ক ভেঙে যাচ্ছে। দুটো রাস্তার সংযোগস্থলের অদূরে সওজ সম্প্রতি একটি ব্রিজ নির্মাণ করে।

ব্রিজটি খালের মুখে আড়াআড়িভাবে না করে ভুল ডিজাইনের মাধ্যমে সোজাসুজি নির্মাণ করায় চলতি বর্ষার শুরুতে স্বাভাবিক ¯্র্েরাতেই অপর পাশের এলজিইডির সড়কটি ভেঙে যাচ্ছে। এতে সড়কে যানবাহন চলাচল বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। স্থানীয় বাসিন্দা আবুল হোসেন জানান, কোটি কোটি টাকা ব্যয়ে সরকারিভাবে ব্রিজটি তৈরি করেছে সড়ক ও জনপথ বিভাগ। অথচ একটু ভুলের কারণে ব্রিজের নিচ দিয়ে প্রবাহিত পানির ধাক্কায় আরেকটি রাস্তা ভেঙে যাচ্ছে।
অটোরিক্সা চালক শামীম জানান, আমরা নিয়মিত এ সড়কে যাতায়াত করি। গত কয়েকদিন ধরে ব্রিজের নিচ দিয়ে প্রবাহিত ¯্র্েরাতে রাস্তাটি ভেঙে পড়ছে। এ স্থান দিয়ে যাতায়াত করতে এখন ভয় লাগে। একটু অমনোযোগী হলেই গাড়ি নিয়ে খালে পড়তে হবে। লাকসাম উপজেলা প্রকৌশলী মিশুক কুমার দত্ত জানান, সড়ক ও জনপথ বিভাগের ভুল ডিজাইনে নির্মিত ব্রিজ আমাদের রাস্তা ভাঙছে।

এতে এলাকাবাসীর ভোগান্তি বাড়বে। বর্তমানে এ রাস্তা রক্ষা করা কঠিন হয়ে পড়েছে। সড়ক ও জনপথ বিভাগের চাঁদপুরের নির্বাহী প্রকৌশলী আলাউল বলেন, ব্রিজ নির্মাণে ডিজাইনে আমাদের ভুল হয়েছে কিনা বলতে পারছি না। তবে সরেজমিনে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

×