ঢাকা, বাংলাদেশ   রোববার ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১

ছাগল কাণ্ড: ১৪ দিন পর সাংবাদিকদের মুখোমুখি মতিউরের স্ত্রী লাকি 

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি

প্রকাশিত: ২১:৫৩, ৪ জুলাই ২০২৪

ছাগল কাণ্ড: ১৪ দিন পর সাংবাদিকদের মুখোমুখি মতিউরের স্ত্রী লাকি 

লায়লা কানিজ লাকি। ছবি: জনকণ্ঠ

ছাগল কাণ্ডের ঘটনার ঈদের ১৪ দিন পর নরসিংদীর রায়পুরায় জনসম্মুখে আসেন জাতীয় রাজস্ব বোর্ডের (সাবেক) সদস্য মতিউর রহমানের প্রথম স্ত্রী লায়লা কানিজ লাকি। জানা গেছে, বেলা ১১টায় উপজেলা পরিষদ কার্যালয়ে গিয়ে দুটি অনুষ্ঠানের প্রস্তুতি সভায় অংশ নেন তিনি। তবে সভাকক্ষে স্থানীয় সাংবাদিকদের প্রবেশ করতে দেননি। 

সমালোচনা পিছু ছাড়ছে না লায়লা কানিজ লাকির। একের পর এক নতুন তথ্য নিয়ে বারবার গণমাধ্যমের শিরোনামে আসছেন লাকি। সম্প্রতি বেশ কিছু গণমাধ্যমে প্রচারিত হচ্ছে আরেকটি কথা। যেখানে বলা হচ্ছে ' ঢাকার ও নরসিংদীর জাতীয় পত্রিকা ও টিভির বড় বড় সাংবাদিকদের কিনেই উপজেলা পরিষদে এসেছি। তারা আর কিছু করতে পারবে না। সব থেমে যাবে।' কথাটি লাকি বলেছেন কি না তা নির্ভরযোগ্য কোনো সত্যতা পাওয়া যাচ্ছে না।

এ বিষয়ে জানতে লায়লা কানিজ লাকির মোবাইল ফোনে একাধিকবার কল হলেও তিনি রিসিভ করেননি। ফলে প্রকাশিত হওয়া বক্তব্যের ব্যাপারে কোনো বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। 

সভা শেষে লাকী নিজ কার্যালয়ে আওয়ামী লীগের দলীয় নেতাকর্মী ও ইউপি চেয়ারম্যানদের সঙ্গে কুশল বিনিময় করেন। সভা শেষে বের হলে সাংবাদিকরা কথা বলতে চাইলে তিনি কোন কথা না বলেই গাড়িতে উঠে চলে যান।

জানা যায়, ছাগলকাণ্ড বিষয়টি বিভিন্ন সামাজিক যোগাযোগ ও গণমাধ্যমে ভাইরাল হওয়ার পর থেকে রায়পুরার উপজেলা চেয়ারম্যান লায়লা কানিজ লাকি কিছুটা আত্মগোপনেই ছিলেন। তাকে কার্যালয় অথবা বাড়ি বা তার পার্কে কোথাও দেখা যায়নি। ফোন করে পাওয়া যায়নি, এমন কী তিনি কোথায় ছিলেন, তা-ও কেউ বলতে পারেনি। 

ঈদের পর অফিস খোলা থাকলেও কোন ছুটি না নিলেও  লায়লা কানিজ লাকি কার্যালয়ে যাননি। তিনি সর্বশেষ ঈদুল আযহার দুই দিন আগে অফিস করেন।

নরসিংদীতে নিজ উপজেলার দুটি অনুষ্ঠানের প্রস্তুতি সভায় অংশ নেন। যেখানে সাংবাদিক প্রবেশে ছিল নিষেধাজ্ঞা। অনুষ্ঠানস্থলের বাইরেও সাংবাদিকদের এড়িয়ে যান।

তবে খবর ছড়িয়ে পড়ে, গাড়িতে ওঠার সময় লাকি বলেন, ‘বড় বড় সংবাদিকদের ম্যানেজ করেই এখানে এসেছি। পাছে লোকে কত কিছুই বলে। তাতে কিছু আসে যায় না’।

রায়পুরা উপজেলায় পরিষদ চেয়ারম্যান লায়লা কানিজ লাকির ওই বক্তব্য নিয়ে ব্যাপক আলোচনা হয়। তার এমন বক্তব্য প্রত্যাহারের দাবি জানান সাংবাদিক নেতারা।

এ বিষয়ে (৪ জুলাই)বৃহস্পতিবার নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন লায়লা কানিজ লাকি। দাবি করেন, ‘সব বড় বড় সাংবাদিকদের ম্যানেজ করে এখানে এসেছি’-এ ধরনের কোনো কথা বলেননি তিনি।

 

এসআর

×