ঢাকা, বাংলাদেশ   রোববার ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১

সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করলেন সাংবাদিক

নিজস্ব সংবাদদাতা, বাউফল, পটুয়াখালী 

প্রকাশিত: ১৮:৪৮, ৪ জুলাই ২০২৪; আপডেট: ১৯:২৩, ৪ জুলাই ২০২৪

সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করলেন সাংবাদিক

চার সাংবাদিক। ফাইল ফটো

অন্যর বউ ভাগিয়ে নেয়ার অভিযোগে যুগান্তরের বাউফল প্রতিবেদক আরিফুজ্জামান রিয়াদের বিরুদ্ধে কয়েকটি প্রিন্ট, ইলেকট্রিক মিডিয়া ও অনলাইন পোর্টালে সংবাদ প্রকাশিত হয়। এর জেরে  বুধবার (৩ জুলাই) পটুয়াখালীর বাউফলের চার সাংবাদিকের বিরুদ্ধে বরিশাল সাইবার ট্রাইব্যুনাল আদালতে দৈনিক যুগান্তরের বাউফল প্রতিবেদক আরিফুজ্জামান রিয়াদ বাদী হয়ে মামলা দায়ের করেন।

মামলায় দৈনিক কালবেলার প্রতিনিধি জি এম মশিউর রহমান মিলন, বাউফল প্রতিদিন ডটকম অনলাইন পোর্টালের সম্পাদক মো. এনামুল হক এনা, সময়  টেলিভিশনের পটুয়াখালীর ষ্টাফ রিপোর্টার মো. মনির হোসেন ও দৈনিক ভোরের আকাশের বাউফল প্রতিনিধি মো. ফিরোজকে আসামি করা হয়েছে। আদালত বাউফল থানার ওসিকে মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

এ ব্যাপারে বাউফল রিপোর্টার্স ইউনিটির সভাপতি মো. সিদ্দিকুর রহমান বলেন, ঘটনায় সাংবাদিকদের বিরুদ্ধে সাইবার আইনে মামলা এটা খুবই দুঃখজনক। তিনি এই হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানান।

বাউফল প্রেস ক্লাবের সভাপতি মো. কামরুজ্জামান বাচ্চু মামলার সুষ্ঠ ও নিরপেক্ষ তদন্তের দাবি জানিয়ে বলেন, সাংবাদিকদের হয়রানি করার জন্য উদ্দেশ্যপ্রণোদিত ভাবে এই মামলা করা হয়েছে।

টেলিভিশন জার্নালিস্ট ফোরাম পটুয়াখালীর সভাপতি কাজল বরন দাস বলেন, সাইবার ট্রাইবুনালে মামলা দিয়ে সাংবাদিকদের হয়রানি করে সত্য প্রকাশ করা থেকে সাংবাদিকদের বিরত রাখা যাবে না। তিনি নিন্দা জানিয়ে মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

মামলার আসামি দৈনিক কালবেলার বাউফল প্রতিনিধি জিএম মশিউর রহমান মিলন বলেন, ওই নারী (সানজিতা খান সিথীর) স্বামী মাইনুল ইসলাম পটুয়াখালী আদালতে আরিফুজ্জামান খান রিয়াদের বিরুদ্ধে তার স্ত্রীকে ভাগিয়ে নেয়ার অভিযোগে মামলা দায়ের করেছেন। সেই মামলার বিবরণ থেকে সংবাদ পরিবেশন করা হয়। রিয়াদ খান বরিশাল সাইবার ট্রাইব্যুনালে আমাকেসহ চার সাংবাদিককে হয়রানি করার উদ্দেশ্যে মামলা করেছেন।

মামলার অপর আসামি সময় টিভির পটুয়ালীর স্টাফ রিপোর্টার মনির হোসেন বলেন, আরিফুজ্জামান খান রিয়াদের বিরুদ্ধে পটুয়াখালী আদালতে মাইনুল ইসলাম যে মামলা করেছেন- সেই এজাহারের বিবরণ থেকে সংবাদ পরিবেশন করা হয়েছে। এখানে আমি কোন মনগড়া সংবাদ পরিবেশন করিনি।

এ ব্যাপারে বাদী সাংবাদিক আরিফুজ্জামান রিয়াদ বলেন, আমাকে হেয়প্রতিপন্ন করার জন্য উদ্দেশ্য প্রণোদিতভাবে এ সংবাদ প্রকাশ করা হয়েছে। আমি ন্যায় বিচার পাওয়া জন্য মামলা করেছি। আমি কোন মেয়েকে নিয়ে গা ঢাকা দেইনি। আমি  আমার স্ত্রীকে নিয়ে বাউফলেই অবস্থান করছি। আমার বিরুদ্ধে যে অভিযোগে মামলা করা হয়েছে- তা সত্য না।

এদিকে স্থানীয় ওই চার সাংবাদিকের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনাল আদালতে  মামলা দায়ের করায় বাউফলে বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করেছেন এবং এই হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন। ।

এ ব্যাপারে  বাউফল থানার ওসি শোনিত কুমার গায়েন বলেন, সাইবার ট্রাইব্যুনাল আদালতে চার সাংবাদিকের বিরুদ্ধে আরিফুজ্জামান রিয়াদের মামলার খবর শুনেছি। ওই মামলার কপি আমার হাতে এখনো এসে পৌঁছায়নি। অধিকতর গুরুত্ব দিয়ে তদন্ত করে সংশ্লিষ্ট আদালতে রিপোর্ট দাখিল করা হবে।

 

এসআর

×