ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১

ফিরেছেন সাজেকে আটকেপড়া ৭ শত পর্যটক

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি

প্রকাশিত: ২০:৪০, ৩ জুলাই ২০২৪

ফিরেছেন সাজেকে আটকেপড়া ৭ শত পর্যটক

সাজেক। ফাইল ফটো

খাগড়াছড়ির বাঘাইহাটে পানি কমতে শুরু করায় সাজেকে আটকে থাকা পর্যটকরা খাগড়াছড়ির উদ্দেশ্যে রওনা করেছেন। বুধবার (৩ জুলাই) দুপুরে সাজেক থেকে পর্যটকবাহী ও ব্যক্তিগত গাড়িতে রওনা করেন পর্যটকরা। বিষয়টি নিশ্চিত করেছেন সাজেক রিসোর্ট-কটেজ মালিক সমিতির সাধারণ সম্পাদক মতিজয় ত্রিপুরা।

বৃষ্টিপাত না হওয়ায় রাঙামাটির বাঘাইছড়িতে সৃষ্ট বন্যা পরিস্থিতির উন্নতি হয়েছে। মঙ্গলবার মধ্যরাত থেকে বৃষ্টি না হওয়ায় উপজেলা সদরের ডুবে যাওয়া নিন্মাঞ্চল থেকে পানি নামতে শুরু করে। তবে বেশকিছু এলাকায় এখনো পানিবন্দি রয়েছেন বাসিন্দারা বাঘাইছড়ি কাচালং ডিগ্রি কলেজ ক্যাম্পাস পানিতে ডুবে গেছে। এছাড়া, আগামীকালের এইচ.এস.সি পরীক্ষা নিয়ে দেখা দিয়েছে সংশয়।

কাচালং ডিগ্রি কলেজের অধ্যক্ষ নজরুল ইসলাম জানিয়েছেন, আমি বিষয়টি লিখিতভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়েছি। পরীক্ষা বন্ধের বিষয়ে কোন নির্দেশনা এখনো পর্যন্ত পাইনি।

রাঙ্গামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান বলেন, এই বিষয়ে চট্টগ্রাম শিক্ষা বোর্ডকে অবহিত করা হয়েছে। তাদের নির্দেশনা মোতাবেক সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

গত মঙ্গলবার সকালে বাঘাইছড়ি-বাঘাইহাট সড়ক উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে খাগড়াছড়ি-সাজেক সড়কটি  তলিয়ে যায়। ফলে সাজেকে ছোট বড় মিলে ১২৫ গাড়ির পর্যটক আটকা পড়ে। 
 

 

এসআর

×