ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১

অবশেষে কমতে শুরু করেছে সাজেকের পানি

প্রকাশিত: ১১:৫৭, ৩ জুলাই ২০২৪

অবশেষে কমতে শুরু করেছে সাজেকের পানি

পাহাড়ি ঢলের কারণে সাজেক-খাগড়াছড়ি সড়কে যানচলাচল বন্ধ রয়েছে

পাহাড়ি ঢলের কারণে সাজেক-খাগড়াছড়ি সড়কে যানচলাচল বন্ধ রয়েছে। ফলে গতকাল মঙ্গলবার (২ জুলাই) থেকে সাজেক পর্যটন কেন্দ্রে আটকা পড়েছেন প্রায় ৬ শতাধিক পর্যটক। মঙ্গলবার মধ্যরাত থেকে বৃষ্টিপাতের পরিমাণ কিছুটা কমে আসায় বুধবার (৩ জুলাই) সকাল থেকে পানি নেমে যেতে শুরু করেছে। ফলে আটকে থাকা পর্যটকরা দ্রুতই ফিরবেন বলে আশা সংশ্লিষ্টদের।

খাগড়াছড়ি-সাজেক কাউন্টারের লাইনম্যান সৈকত চাকমা বলেন, গতকাল রাত থেকে বৃষ্টি কিছুটা কমেছে। ফলে রাস্তার পানিও কমতে শুরু করেছে। আজ সকাল থেকে এখন পর্যন্ত কোনো গাড়ি সাজেক সড়কে যাতায়াত করেনি। আমরা পানি কমার অপেক্ষা করছি। পানি কমলে গাড়ি চলাচল শুরু করব। তবে সবকিছুই নির্ভর করছে বৃষ্টির ওপর।

সাজেক হিলভিউ রিসোর্টের মালিক ইন্দ্রজিৎ চাকমা জানান, পর্যটকরা সাজেকেই অবস্থান করছেন। আপাতত বৃষ্টি না থাকায় তারা ঘুরে বেড়িয়ে সময় কাটাচ্ছেন। বাঘাইহাট থেকে আমাদের জানানো হয়েছে যে পানি কমতে শুরু করেছে। বৃষ্টি না হলে আশা করছি বিকেল নাগাদ পানি কমে যাবে, তখন হয়তো গাড়ি চলাচল শুরু হবে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার জানান, বাঘাইছড়ি সদরসহ বাঘাইহাট-সাজেক সড়কের পানি কমতে শুরু করেছে। আমরা আশা করছি দুপুরের পর পানি কমে যাবে, তখন পর্যটকরা যাতায়াত করতে পারবেন।

তিনি আরও বলেন, গঙ্গারামমুখ পর্যন্ত সাজেক থেকে গাড়ি আসতে পারছে। পর্যটকদের গঙ্গারামমুখ পর্যন্ত গাড়িতে এনে ডুবে যাওয়া সড়কের অংশ নৌকায় করে পার করার পরিকল্পনা করছি আমরা। কিন্তু সবকিছুই নির্ভর করছে বৃষ্টিপাতের ওপর। আর বৃষ্টি না হলে আশা করছি সবকিছুই দ্রুত স্বাভাবিক হবে।

এবি 

×