ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

নওশের হত্যা মামলা

মাদারগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান রিমু কারাগারে 

নিজস্ব সংবাদদাতা, জামালপুর 

প্রকাশিত: ২২:১০, ১ জুলাই ২০২৪

মাদারগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান রিমু কারাগারে 

উপজেলা পরিষদ চেয়ারম্যান রিমু

জামালপুরের মাদারগঞ্জ উপজেলার সার ব্যবসায়ী নওশের আলী হত্যা মামলার আসামি মাদারগঞ্জ উপজেলা পরিষদের সদস্য নির্বাচিত চেয়ারম্যান রায়হান রহমতুল্লাহ রিমুর জামিন নামঞ্জুর করেছেন আদালত। 

সোমবার বেলা সোয়া ৩টার দিকে জামালপুরের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মাসুদ পারভেজ এই আদেশ দেন। আদালতের নির্দেশে তাকে জেলা কারাগারে পাঠিয়েছে কোর্ট পুলিশ। 

অন্যদিকে রিমুর মুক্তির দাবিতে মাদারগঞ্জে বিক্ষোভ করেছে তার সমর্থকরা। চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের অতিরিক্ত পিপি মো. আনোয়ার হোসেন জানান, ২০২০ সালের ২৫ এপ্রিল সন্ধ্যায় মাদারগঞ্জ উপজেলার বালিজুড়ি বাজারে সন্ত্রাসীদের হামলায় আহত হয় সার ব্যবসায়ী নওশের আলী। এরপর ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। সেই হত্যা মামলায় পুলিশি তদন্ত প্রতিবেদনে রায়হান রহমতুল্লাহ রিমু নাম উঠে আসলে উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিনে আসেন তিনি। 

রবিবার জামিনের মেয়াদের শেষ দিন ছিল। সোমবার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক জামিন নামঞ্জুর করে তাকে জেলা কারাগারে আটক রাখার আদেশ দেন। 

প্রসঙ্গত, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে মাদারগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচনে মাদারগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিগত মেয়াদের উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ওবায়দুর রহমান বেলালকে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক রায়হান রহমতুল্লাহ রিমু। 

এদিকে সোমবার দুপুরে আদালতের আদেশে উপজেলা পরিষদ চেয়ারম্যান রিমুর জামিনের আবেদন নামঞ্জুর হওয়ার খবর পেয়ে মাদারগঞ্জে তার সমর্থকদের মাঝে তুমুল ক্ষোভ বিরাজ করছে। চেয়ারম্যান রিমুর সমর্থক আওয়ামী লীগের নেতাকর্মী ও সাধারণ ভোটার-জনতা তার মুক্তির দাবিতে সোমবার বিকেলে স্থানীয় বালিজুড়ি বাজার এলাকায় বিভিন্ন রাস্তায় অবস্থান নিয়ে গাছের গুঁড়ি ফেলে এবং টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেছে। 

মাদারগঞ্জ পৌরসভার বিভিন্ন সড়কের পাশের সকল দোকানপাট বন্ধ রয়েছে। রিমুর মুক্তির দাবিতে মঙ্গলবার সকাল ৭টা থেকে মাদারগঞ্জে অবরোধসহ লাগাতার বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে রিমুর সমর্থকরা।  

 

 

শহিদ

×