ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১

রাতের আধাঁরে কাটল শত বছরের বটবৃক্ষ 

ম্যাজিস্ট্রেটের নির্দেশ উপেক্ষা করে মার্কেট নির্মাণ

নিজস্ব সংবাদদাতা, চাটখিল (নোয়াখালী)

প্রকাশিত: ১৪:৩১, ৩০ জুন ২০২৪

ম্যাজিস্ট্রেটের নির্দেশ উপেক্ষা করে মার্কেট নির্মাণ

নির্মাণ কাজ চলছে। ছবি: জনকণ্ঠ

নোয়াখালীর চাটখিল পৌর বাজারে শত বছরের বটবৃক্ষ রাতের আধাঁরে কেটে সরকারি খাস জমিতে মার্কেট নির্মাণ করছে স্থানীয় প্রভাবশালী একটি চক্র। এতে পৌরবাসী ফেসবুক সহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করে অনেকেই পোস্ট দেন। 

রবিবার (৩০ জুন) সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আকিব ওসমান, ঘটনাস্থলে গিয়ে জমির মালিকানা উপস্থাপন না করা পর্যন্ত মার্কেট নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। এ সময় তিনি হুশিয়ারি করে বলেছেন, নির্দেশ উপেক্ষিত হলে উপজেলা প্রশাসন উচ্ছেদ অভিযান শুরু করবে। 

তবে দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, নির্দেশ উপেক্ষা করে নির্মাণ কাজ চলছে। আশপাশের ব্যবসায়ীরা নাম প্রকাশ না করার শর্তে বলেন, 
 দিয়ে চলে যাওয়ার কিছুক্ষণ পর থেকে আবার কাজ শুরু হয়েছে। তবে রাতের আধাঁরে পুরোদমে নির্মাণ কাজ চলে।

মার্কেট নির্মাণকারীরা দাবি করছে, তারা তাদের মালিকীয় ভূমিতে মার্কেট নির্মাণ কাজ চালাচ্ছে। মার্কেট নির্মাণের জন্য প্রয়োজনীয় প্ল্যান ও অনুমোদন পৌর কর্তৃপক্ষ থেকে নেওয়া হয়েছে বলেও তারা দাবি করেন। 

চাটখিল পৌর সভার নির্বাহী প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন প্ল্যান ও অনুমোদনের বিষয়টি স্বীকার করলেও চলাচলের গলিপথ বিলীন হওয়ার বিষয়ে কোন মন্তব্য করেননি। 

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আকিব ওসমান জনকন্ঠ কে জানান, মার্কেট নির্মাণ হলে চলাচলের গলিপথ বিলীন হয়ে যাবে। তাই যারা মার্কেট নির্মাণ করছে তাদের কে তাদের জমির মালিকানা সংক্রান্ত কাগজপত্র নিয়ে ভূমি অফিসে আসতে বলা হয়েছে। কাগজপত্র দেখে চলাচলের পথ যেভাবে উন্মুক্ত করা যায় সেই ব্যবস্থা করা হবে। 
 

এসআর

×