ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০২ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১

স্বামীর মৃতদেহ উদ্ধারের দুই দিন পর জবাই করা স্ত্রীর মৃত্যু

প্রকাশিত: ২০:১৪, ২৯ জুন ২০২৪

স্বামীর মৃতদেহ উদ্ধারের দুই দিন পর জবাই করা স্ত্রীর মৃত্যু

ম্যাপে যশোর

যশোরের মনিরামপুরে পারিবারিক কলহের জেরে জবাই করা গৃহবধূ পারভিনা খাতুন রোজিনা (৩৫) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। শুক্রবার দিবাগত রাত (২৮ জুন) রাত ১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে স্থানীয় ইউপি সদস্য শওকত আলী গাজী জানান, ঘটনার পর উজির আলীর (৪৮) স্ত্রী পারভিনা খাতুন রোজিনাকে আমরা ঢাকা মেডিকেলে নিয়ে গিয়েছিলাম। শুক্রবার রাতে সে মারা যায়। আজ ময়নাতদন্ত শেষে তার মরদেহ গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হবে। 

এর আগে গত বৃহস্পতিবার (২৭ জুন) মনিরামপুর উপজেলার নেহালপুর ইউনিয়নের ঝাউতলা গ্রামে স্বামী উজির আলী তার স্ত্রীকে হত্যাচেষ্টা করে নিজে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেন।

স্থানীয়রা জানিয়েছেন, বুধবার মধ্যরাতে কোনো এক বিষয় নিয়ে উজির ও তার স্ত্রী রোজিনার মধ্যে বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে উজির তার স্ত্রী রোজিনাকে হত্যার উদ্দেশ্যে ধারালো দা দিয়ে জবাই করে। এ সময় এ দম্পত্তির ছেলের ডাক-চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এলে উজির স্ত্রীকে রেখে দৌড়ে বাড়ি থেকে পালিয়ে যায়। প্রতিবেশীরা গৃহবধূ রোজিনাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে মনিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে তার অবস্থা আরও আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করেছেন।

এদিকে স্ত্রী রোজিনা মারা গেছে এমনটি ধারণা করে স্বামী উজির বুধবার রাতেই বাড়ির পাশের একটি গাছে রশির সঙ্গে ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। পরবর্তীতে বৃহস্পতিবার সকাল ৮টার দিকে বসতবাড়ির পাশে একটি শজনে গাছে স্বামী উজিরের গলায় ফাঁস দেওয়া অবস্থায় ঝুলন্ত মরদেহ দেখতে পায় স্থানীয়রা। তৎক্ষণাৎ স্থানীয়রা মনিরামপুর থানা পুলিশকে খবর দিলে তারা এসে মরদেহ উদ্ধার করে।

নিহতের প্রতিবেশীরা জানান, নিহত উজির পেশায় একজন ভ্যানচালক। তার পৈতৃক বাড়ি পার্শ্ববর্তী দক্ষিণ বালিধা গ্রামে। উজির ও তার স্ত্রী রোজিনা প্রতিবদ্ধী এক ছেলেকে নিয়ে ঝাউতলা গ্রামে ভাড়া থাকতেন। উজির ও স্ত্রীর উভয়ের পূর্বে একাধিক বিয়ে ছিল। তাদের মধ্যে পারিবারিক বিভিন্ন বিষয় নিয়ে মনোমালিন্য ছিল বলে প্রতিবেশীরা জানায়।

মনিরামপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম মেহেদী মাসুদ জানান, পারিবারিক কলহের জেরে স্বামী উজির তার স্ত্রী রোজিনাকে হত্যা করার চেষ্টা করে। ওইদিনই স্ত্রীকে হত্যাচেষ্টার একটি মামলা হয়। সে মামলায় একমাত্র আসামি উজির আলী আত্মহত্যা করেন। উজির আলীর আত্মহত্যার ঘটনায় অপমৃত্যুর মামলা হয়েছে ও পারভিনা খাতুন রোজিনার মৃত্যুর পর হত্যাচেষ্টা মামলাটি হত্যা মামলায় রূপান্তরিত হবে।

এবি 

×