ঢাকা, বাংলাদেশ   সোমবার ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১

বিয়েতে শ্বশুরকে মোটরসাইকেল উপহার দিলেন জামাই!

অনলাইন রিপোর্টার

প্রকাশিত: ১৩:৩৯, ২৮ জুন ২০২৪

বিয়েতে শ্বশুরকে মোটরসাইকেল উপহার দিলেন জামাই!

শ্বশুরকে মোটরসাইকেল উপহার দিচ্ছেন জামাই

শুধুমাত্র বিনা যৌতুকে বিয়ে নয়, রীতিমতো শ্বশুরকে উল্টো  মোটরসাইকেল উপহার দিয়ে তাক লাগালেন জামাই। এরকম বিরল ঘটনা ঘটেছে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার শিবরামপুর ইউনিয়নের দেউলী গ্রামে।

জামাই সাবিত হাসান পেশায় একজন ফ্রিল্যান্সার। বাবাহারা এই যুবক ছোটবেলা থেকে অনেক কষ্টের মধ্যে দিন পার করে বর্তমানে প্রতিষ্ঠিত হয়েছেন। জ্ঞান হওয়ার পর থেকে তার ইচ্ছা ছিল কোনো বাবার কলিজার টুকরো কন্যা সন্তানকে ঘরে তুললে বিনা যৌতুকে বিয়ে করবেন। শুধু তাই নয় উলটো শ্বশুরকে উপহার দিবেন মোটরসাইকেল। যে কথা সেই কাজ বিয়ে হয়েছে প্রায় দুমাস আগে।

এ সময় তার শ্বশুরকে কথা দিয়েছিলেন একটি  মোটরসাইকেল উপহার দেবেন। তার ইচ্ছামতো লাখ টাকার একটি মোটরসাইকেল সম্প্রতি উপহার দিলেন শ্বশুর আলী হোসেনকে। সাবিতের শ্বশুরবাড়ি ঠাকুরগাঁও জেলার গড়েয়া ইউনিয়নের গুঞ্জরগড় গ্রামে।

শশুর আলী হোসেন  মোটরসাইকেল পেয়ে শুধু খুশি নয় আবেগে আপ্লুত হয়ে পড়েছেন। পাশাপাশি তিনি জানান, তার মনের মতো জামাই নয়, যেন ছেলে পেয়েছেন তিনি।

অপরদিকে বিষয়টি জানাজানি হলে এলাকায় বেশ ধুম পড়ে যায়। এরকম ঘটনা সমাজে দৃষ্টান্ত বলে মনে করে স্থানীয়সহ বন্ধুরা।

পরিবারের সদস্যরা জানান, ছোটবেলা থেকেই সাবিতের ইচ্ছা ছিল বিনা যৌতুকে বিয়ে এবং শ্বশুরকে উল্টো মোটরসাইকেল গিফট করা। তার ইচ্ছা পূরণ হলো।

প্রথমে তার ইচ্ছের কথা শুনে কটু কথা শুনিয়েছেন প্রতিবেশীসহ বন্ধু-বান্ধবরা। সেই কথা উপেক্ষা করে তার ইচ্ছে পূরণ করেছেন জামাই সাবিত।

জামাই সাবিত হাসান জানান, বর্তমান সমাজে যৌতুক ও খুশি করে দেওয়া উপহার যেন ট্র্যাডিশন হয়ে দাঁড়িয়েছে। সেই যৌতুক প্রথা ভাঙতেই তার এই মহৎ উদ্যোগ। তার মতো সবাই শশুরকে উপহার নয় অন্তত বিনা যৌতুকে বিয়ে করবে এবং সমাজের যৌতুক প্রথার অবসান ঘটবে এমনটাই ইচ্ছা সাবিতের।

শহিদ

×