ঢাকা, বাংলাদেশ   রোববার ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১

ভিডিও কলে হবু স্বামীর সঙ্গে ঝগড়া, মেহেদী অনুষ্ঠানের আগে আত্মহত্যা তরুণীর

নিজস্ব সংবাদদাতা,পটিয়া, চট্টগ্রাম

প্রকাশিত: ২০:৩৯, ২৭ জুন ২০২৪; আপডেট: ২১:৩২, ২৭ জুন ২০২৪

ভিডিও কলে হবু স্বামীর সঙ্গে ঝগড়া, মেহেদী অনুষ্ঠানের আগে আত্মহত্যা তরুণীর

নিহত রীমা আক্তার।

ভিডিও কলে হবু স্বামীর সঙ্গে ঝগড়া করে চট্টগ্রামের পটিয়ায় আত্মহত্যা করে এক তরুণী। নিহতের নাম রীমা আক্তার (২০)। সে উপজেলার হাইদগাঁও ইউনিয়নের ৮নং ওয়ার্ডের হীরা তালুকদার বাড়ির বাচা মিয়ার কন্যা। 

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুর ১২টায় ঘরের দরজা বন্ধ করে তরুণী এ আত্মহত্যা করে। বৃহস্পতিবার রাতে ছিল তাদের মেহেদী অনুষ্ঠান এবং শুক্রবার দুপুরে ছিল বিয়ে। রীমার হবু স্বামী মিজানুর রহমান মোরশেদ একজন ব্যাংকার হলেও যৌতুক চেয়ে বসে। বিয়ের আগেই একবার মেয়ের বাবা বিয়ের খরচ হিসেবে ছেলেকে চাহিদা মতো টাকা দিয়েছে বলে সুইসাইড নোটে লিখে যান।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৪ বছর ধরে ব্যাংকার মিজানুর রহমানের সঙ্গে রীমা আক্তারের প্রেমের সম্পর্ক চলে আসছিল। মিজানুর রহমান মোরশেদ একই এলাকার মফিজুর রহমানের পুত্র। 

উভয়ের পরিবার ছেলে-মেয়ের সম্পর্ক জেনে পারিবারিকভাবেই শুক্রবার বিয়ের তারিখ ঠিক করে। 

অনুষ্ঠান উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে রীমা ও মিজানুর রহমান মোরশেদ মোবাইলে ভিডিও কলে কথা বলছিল। এরপরই ঘরের দরজা বন্ধ করে সিলিং ফ্যানের সঙ্গে ওড়না পেঁছিয়ে রীমা আত্মহত্যা করে।

রীমার ভাই আজগর হোসেন জানিয়েছেন, তার বোনের কাছে যৌতুক হিসেবে ফুল সেট ফার্নিচার, টিভি, ফ্রিজ এবং বিয়ের খরচ হিসেবে নগদ টাকা দাবি করে। উভয়ের প্রেমের সম্পর্ক থাকা সত্বেও যৌতুক দাবি করায় তার বোন অপমানিত হয়ে রাগে আত্মহত্যা করে। 

তিনি জানিয়েছেন, তার বোন পটিয়া সরকারি কলেজে অনার্সের ছাত্রী ছিল। সে ছিল মেধাবী। ছেলের পক্ষের আগ্রহে তারা বিয়েতে রাজি হন। ছেলে যে এতটা যৌতুক লোভী হবে আমরা জানতাম না। প্রাণ দিয়ে আমার বোন তার মুখোশ উম্মোচন করে দিলেও আমরা এতদিন তার বুঝতে পারেনি। মৃত্যুর আগে তার বোন সুইসাইড নোটে এসব লিখে রেখে যান।

পটিয়া থানার ওসি জসিম উদ্দিন জানিয়েছেন, মেহেদী অনুষ্ঠানের কয়েক ঘণ্টা আগে তরুণীর আত্মহত্যা বিষয়টি দু:খজনক। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে ছুটে গেছে। পরিবারে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এসআর

×