ঢাকা, বাংলাদেশ   রোববার ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১

এবার ট্রেনের ছাদে সাপ, যাত্রীদের মাঝে রাসেলস ভাইপার আতঙ্ক

প্রকাশিত: ১২:২০, ২৭ জুন ২০২৪

এবার ট্রেনের ছাদে সাপ, যাত্রীদের মাঝে রাসেলস ভাইপার আতঙ্ক

ট্রেনের ছাদে সাপ।

পঞ্চগড়গামী আন্তঃনগর দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের একটি বগির ছাদে সাপ উঠে পড়ার খবর পাওয়া গেছে। সাপ দেখে যাত্রীদের মাঝে রাসেলস ভাইপার আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

বুধবার (২৬ জুন) রাতে ট্রেনের ছাদে সাপ উঠে পড়ার বিষয়টি নিশ্চিত করেন স্টেশন কর্তৃপক্ষ। ঘটনার দৃশ্য মোবাইলে ধারণ করে ট্রেনের স্টাফকে অবগত করেন যাত্রীরা।

জানা গেছে, বুধবার সকাল ১১টায় সান্তাহার রেলওয়ে স্টেশন থেকে পঞ্চগড়ের উদ্দেশ্যে ছেড়ে যায় আন্তঃনগর ট্রেন দোলনচাঁপা এক্সপ্রেস। এসময় কিসমত স্টেশন পার হলে ট্রেনের একটি বগির ছাদে সাপটির উপস্থিতি দেখতে পায় যাত্রীরা। এর পর ট্রেনে দায়িত্বরতদের অবগত করে। ট্রেনটি রাত ১১টার সময় পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে পৌঁছালে রাতেই ট্রেনের স্টাফসহ স্টেশন সংশ্লিষ্টরা খোঁজাখুঁজি করলে সাপটির উপস্থিতি পায়নি। ঠিক কোথা থেকে ট্রেনের ছাদে সাপটি উঠে পড়ে তা স্পষ্ট নয়। ধারণা করা হচ্ছে যাত্রাপথে কোন ভাবে ছাদে উঠে পড়লেও আবারো নেমে পড়েছে সাপটি।  

রেঅকজন জানায়, তারা মোবাইলে সাপটির ভিডিও দেখেছেন। তা দেখে তাদের কখনো রাসেলস ভাইপার আবার গোখরা সাপ মনে হচ্ছে। তবে সাপটি ট্রেন থেকে না নেমে গেলে অঘটনও ঘটে যেতে পারে।

এদিকে স্টেশনের গ্রেড ফোর স্টেশন মাস্টার নিরঞ্জন রায় ট্রেনে সাপের উঠে পড়ার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘চলন্ত ট্রেনের ছাদে সাপটিকে দেখেতে পেয়ে ভিডিও করে আমাদের পাঠিয়েছে। প্রাথমিক ভাবে দেখে মনে হচ্ছে এটি গোখরা সাপ। এর মাঝে ট্রেনটি স্টেশনে পৌঁছালে আমরা তল্লাশি চালাই। তবে সাপটিকে পাওয়া যায়নি।’

তাসমিম

×