ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

বিদ্যুৎ বিল বকেয়া থাকায় ৬ ঘণ্টা অন্ধকারে লালমনিরহাট রেলওয়ে স্টেশন

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট

প্রকাশিত: ০৯:৩৩, ২৬ জুন ২০২৪; আপডেট: ০৯:৩৬, ২৬ জুন ২০২৪

বিদ্যুৎ বিল বকেয়া থাকায় ৬ ঘণ্টা অন্ধকারে লালমনিরহাট রেলওয়ে স্টেশন

লালমনিরহাট রেলওয়ে স্টেশন।

৫৭ লক্ষাধিক টাকা বিদ্যুৎ বিল বকেয়া থাকায় লালমনিরহাট রেলওয়ে বিভাগের আওতাধীন পুরো এলাকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে নেসকো। এতে ছয় ঘণ্টা ব্যাপী সময় ধরে অন্ধকারে থাকে লালমনিরহাট রেলওয়ে স্টেশন ও তার আশপাশ এলাকা।

জানা যায়, গত ৩ মাস থেকে লালমনিরহাট রেলওয়ে বিভাগের বিদ্যুৎ বিল বকেয়া। নেসকো থেকে বারবার নোটিশ করা হলেও বকেয়া ৫৭ লাখ ৬ হাজার ৩৭৩ টাকা পরিশোধ করা হয়নি। পরে মঙ্গলবার বিকাল ৩টার দিকে রেলওয়ের পাওয়ার হাউসের মেইন সংযোগ বিচ্ছিন্ন করে নেসকো লালমনিরহাট অফিস। 

বিদ্যুৎ না থাকায় স্টেশনে অপেক্ষমাণ যাত্রীরা সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়েছে। স্টেশনে থাকা যাত্রীরা মোবাইল ফোনের লাইট জ্বালিয়ে ঝুঁকি নিয়ে ট্রেনে ওঠা-নামা করতেও দেখা গেছে। দীর্ঘ সময় থেকে জেনারেটরের সাহায্যে ঢাকাগামী ট্রেনসহ আন্তঃনগর অন্যান্য ট্রেনের টিকিট বিক্রি করা হয়। সন্ধ্যা নামতেই পুরো স্টেশন এলাকায় অন্ধকার ছেঁয়ে যায়।

পুরো স্টেশন অন্ধকারে।লালমনিরহাট রেলওয়ে স্টেশন মাস্টার নুরুন্নবী ইসলাম জানান, মঙ্গলবার বিকেল ৩টায় হঠাৎ বিদ্যুৎ চলে যায়। পরে জানতে পারি, বিদ্যুৎ বিল বকেয়া থাকার কারণে পুরো রেল বিভাগের সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। বিদ্যুৎ না থাকায় পুরো স্টেশনে অন্ধকারে।

লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় বৈদ্যুতিক কর্মকর্তা খায়রুল আলম জানান, বিদ্যুৎ বিল বকেয়া থাকায় সংযোগ বিচ্ছিন্ন করেছে বিদ্যুৎ বিভাগ। বিষয়টি নিয়ে বিদ্যুৎ বিভাগের সঙ্গে যোগাযোগ করে সমাধান করা হয়েছে।

লালমনিরহাট নেসকোর বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী প্রশান্ত কুমার রায় জানান, গত ৩ মাস থেকে বিদ্যুৎ বিল দেয়নি রেল বিভাগ। বিল পরিশোধের জন্য একাধিকবার দাপ্তরিক চিঠি দেয়া হয়েছিল। মোট ৫৭ লাখ ৬ হাজার ৩৭৩ টাকা বিদ্যুৎ বিল বকেয়া থাকায় সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিল। বিল পরিশোধের শর্তে আবার রাত ৯টায় সংযোগ দেয়া হয়েছে।

এসআর

×