ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

ম্যাজিস্ট্রেট পরিচয়ে প্রতারণা করা ইসরাত আবারও ধরা পড়েছে

প্রকাশিত: ১১:২১, ২১ জুন ২০২৪

ম্যাজিস্ট্রেট পরিচয়ে প্রতারণা করা ইসরাত আবারও ধরা পড়েছে

তাসনিম সরকার (৩০) নামের এক নারী প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ

দিনাজপুরে ম্যাজিস্ট্রেট পরিচয়ে প্রতারণার অভিযোগে ইসরাত জাহান ওরফে আনিকা তাসনিম সরকার (৩০) নামের এক নারী প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ছাড়া প্রতারণায় সহায়তা করা শাহাদাত (২৪) হোসেন নামের এক যুবককেও গ্রেপ্তার করা হয়েছে। এর আগেও ম্যাজিস্ট্রেট সেজে প্রতারণার সময় গ্রেপ্তার হয়েছিলেন ইসরাত জাহান।

বৃহস্পতিবার (২০ জুন) দিনাজপুর কোতোয়ালি থানায় এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান দিনাজপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ জিন্নাহ আল মামুন।

গ্রেপ্তারকৃত ইসরাত জাহান ওরফে আনিকা তাসনিম সরকার ফুলবাড়ী উপজেলার কাটাবাড়ি গ্রামের শাহাজাহান আলী সরকারের মেয়ে। আর শাহাদাত হোসেন সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের ঘুঘুডাঙ্গা মিস্ত্রিপাড়া এলাকার তরিকুল ইসলামের ছেলে।

প্রেস ব্রিফিংয়ে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ জিন্নাহ আল মামুন জানান, ভুয়া ম্যাজিস্ট্রেট সেজে ডিসি অফিসে চাকরি দেওয়ার নাম করে ঘুঘুডাঙ্গা এলাকার আল আমিনের কাছ থেকে দেড় লাখ টাকা হাতিয়ে নেন ইসরাত জাহান। শাহাদত হোসেনের মাধ্যমে আল আমিনের পরিচয় হয় ইসরাত জাহানের সঙ্গে। বিভিন্ন উৎসের মাধ্যমে আল আমিন জানতে পারেন তিনি ভুয়া ম্যাজিস্ট্রেট। টাকা ফেরত চাইলে গড়িমসি করেন ইসরাত ও শাহাদাত। বুধবার (১৯ জুন) বিকেলে ইসরাতকে শাহাদাতের বাসায় দেখতে পেয়ে জরুরি সেবা ৯৯৯-এ কল দিলে পুলিশ গিয়ে তাদের গ্রেপ্তার করে।

তিনি আরও জানান, এর আগে ২০২৩ সালের ১৬ জানুয়ারি ইসরাত জাহান ওরফে আনিকা তাসনিমকে ম্যাজিস্ট্রেট সেজে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে ঢাকার যাত্রাবাড়ী থানায় আরও একটি প্রতারণার মামলা আছে। বিভিন্ন সময় নাম-পরিচয় পরিবর্তন করে প্রতারণা করে থাকেন ওই নারী। তিনি আল আমিনসহ আরও কয়েকজনের কাছ থেকে ভুয়া ম্যাজিস্ট্রেট পরিচয়ে ৮ লাখ ৩৫ টাকা হাতিয়ে নিয়েছেন।

প্রেস ব্রিফিংয়ে কোতোয়ালি থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) এএফএম মনিরুজ্জামান মণ্ডল, পরিদর্শক (ইন্টেলিজেন্স) বিশ্বনাথ, উপপরিদর্শক শামীম, নূর আলম, ইন্দ্র মোহন প্রমুখ উপস্থিত ছিলেন।

বারাত

×