ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

ছয় দিন বন্ধ থাকবে নাকুগাঁও স্থলবন্দর

সংবাদদাতা, নালিতাবাড়ী, শেরপুর 

প্রকাশিত: ১২:৩৪, ১৫ জুন ২০২৪

ছয় দিন বন্ধ থাকবে নাকুগাঁও স্থলবন্দর

নাকুগাঁও স্থলবন্দর।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার নাকুগাঁও স্থলবন্দরে টানা ৬ দিন আমদানি-রপ্তানি ও লোড-আনলোড বন্ধ থাকবে। তবে ঈদের দিনসহ প্রতিদিন ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্টধারীদের যাতায়াত স্বাভাবিক থাকবে। বন্দর কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছেন।

সুত্র জানায়, মুসলমানদের বৃহৎ ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উদযাপন উপলক্ষে নাকুগাঁও স্থলবন্দরের আমাদানি রপ্তানি ও লোড-আনলোডসহ সব কার্যক্রম রবিবার (১৬ জুন) থেকে শুক্রবার (২১ জুন) পর্যন্ত টানা ৬ দিন বন্ধ থাকবে। আগামী শনিবার (২২ জুন) থেকে এ বন্দর দিয়ে ফের আমদানি-রপ্তানি কার্যক্রমসহ সকল কার্যক্রম শুরু হবে।

নাকুগাঁও আমদানি-রফতানিকারক সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান মুকুল জানান, ঈদুল আজহা উপলক্ষে ভারত, ভুটান ও বাংলাদেশের ব্যবসায়ীদের সিদ্ধান্ত মতে, ১৬ জুন থেকে ২১ জুন পর্যন্ত টানা ৬ দিন নাকুগাঁও স্থলবন্দরের সকল ব্যবসায়িক কার্যক্রম বন্ধ থাকবে। 

তিনি জানান, শনিবার থেকেই এই স্থলবন্দর বন্ধ ঘোষনা করার কথা থাকলেও ওপারে ভারত অংশে পাথরভর্তি ভুটানের কিছু ট্রাক আটকে আছে। সেই ট্রাকগুলো শনিবার নাকুগাঁও স্থলবন্দরে আনলোড হবে। তাই এই বন্দর রবিবার থেকে টানা ৬ দিন বন্দের কবলে পড়ছে। 

এ ব্যাপারে নাকুগাঁও স্থলবন্দরের অতিরিক্ত পরিচালক (এডি) জাহিদুল ইসলাম জানান, ঈদুল আজহা উপলক্ষে সরকারি বন্ধ ৩ দিন থাকলেও ব্যবসায়ীদের সিদ্ধান্ত মতে নাকুগাঁও স্থলবন্দর ৬ দিন বন্ধ থাকবে। 

তিনি আরও জানান, ভারত বাংলাদেশের পাসপোর্টধারীদের জন্য নাকুগাঁও ইমিগ্রেশন চেকপোস্ট ঈদের দিনসহ প্রতিদিন খোলা থাকবে। যাত্রীরা স্বাভাবিক যাতায়াত করতে পারবেন। এতে যাত্রী পারাপারে কোন প্রকার সমস্যা হবে না।
 

এসআর

×