ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

জনকণ্ঠে সংবাদ প্রকাশ

খাদ্য গুদাম কর্মকর্তা উম্মে কুলসুমকে গুদাম থেকে অপসারণ 

নিজস্ব সংবাদদাতা, বাকেরগঞ্জ, বরিশাল

প্রকাশিত: ১০:৩৮, ১৫ জুন ২০২৪

খাদ্য গুদাম কর্মকর্তা উম্মে কুলসুমকে গুদাম থেকে অপসারণ 

উম্মে কুলসুম।

বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার চরাদি হলতা খাদ্য গুদাম কর্মকর্তা উম্মে কুলসুমের বিরুদ্ধে গোডাউনের সরকারি চাল কালোবাজারে বিক্রয়ের অভিযোগের তদন্তে সত্যতা পাওয়া গেলে তাকে গুদাম থেকে অপসারণ করেছে কর্তৃপক্ষ। 

বাকেরগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রুবিনা পারভিন ১৪ জুন জনকণ্ঠকে জানান, হলতা খাদ্য গুদাম কর্মকর্তা উম্মে কুলসুমের বিরুদ্ধে সংবাদ প্রকাশের পরে তদন্ত কমিটি গঠন করে কর্তৃপক্ষ। ঘটনার তদন্তে সত্যতা পাওয়া যায়। তাই তাকে গুদাম থেকে অপসারণ করে বর্তমানে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়ে রাখা হয়েছে। 

ঘটনার সূত্রে জানা যায়, গত (৩ এপ্রিল) বুধবার ওই গুদামে খুলনা থেকে দুটি জাহাজে চাল আসলে তা শ্রমিক দিয়ে গোডাউনে উত্তোলনের সময় দুপুর ১২ টায় একটি ভ্যান গাড়িতে করে সরকারি গোডাউন থেকে এক কিলোমিটার দূরে রাজার চাউলের মিলে গুদাম কর্মকর্তার নির্দেশে শ্রমিকরা চাল নিয়ে যায়। পরে বিষয়টি জানাজানি হলে তাড়াহুড়া করে তা আবার বের করে নিয়ে যাওয়া চেষ্টা করলে জনকণ্ঠ সংবাদ মাধ্যমের উপস্থিতিতে সরাতে পারেনি। 

এ বিষয়ে বাকেরগঞ্জ থেকে জনকণ্ঠ পত্রিকা নিজস্ব সংবাদদাতা গত ৪ মার্চ ‘খাদ্য গুদামের সরকারি চাল কালোবাজারে বিক্রি ’ শিরোনাম একটি সংবাদ প্রকাশ করলে সংবাদটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরে আসে। 

আঞ্চলিক খাদ্য কর্মকর্তা জহিরুল ইসলামের নির্দেশে তিনজন বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

গোডাউনের সরকারি চাল কালোবাজারে বিক্রয়ের ঘটনার তদন্তকারী কর্মকর্তারা ছিলেন গৌরনদী উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অশোক কুমার, হিজলা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুস সালাম ও  বরিশাল জেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসের টেকনিক্যাল এসআই মো: দেলোয়ার হোসেন। 

সূত্র মতে, হলতা খাদ্য গুদাম থেকে এক কিলোমিটার দূরে স্থানীয় রাজা নামের এক ব্যক্তি চাল মিলের মালিক। ওই রাজার সঙ্গে খাদ্য গুদামের কর্মকর্তার উম্মে কুলসুমের সাথে দীর্ঘদিন থেকে কালোবাজারে চাল ক্রায় ও বিক্রয় চলে আসছে। এরই ধারাবাহিকতায় জাহাজ থেকে চাল উত্তোলন করে ৩ এপ্রিল ভ্যান গাড়িতে করে গোডাউনে না নিয়ে রাজা তার মিলে চাল নিয়ে বস্তা পরিবর্তন করে। 

তদন্ত কর্মকর্তা মুলাদী উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুস সালাম জানান, জনকন্ঠ পত্রিকায় একটি সংবাদ প্রকাশ করা হলে সংবাদের সূত্র ধরেই উদ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে আমরা তদন্ত করেছি। তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেছে। তাই হলতা গুদাম কর্মকর্তা উম্মে কুলসুমকে খাদ্য গুদাম থেকে অপসারণ করা হয়েছে। 

এসআর

×