ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

সাফ জয়ী ইয়ারজান পেল সেমি পাকাঘর

স্টাফ রিপোর্টার, পঞ্চগড়

প্রকাশিত: ২১:১১, ১২ জুন ২০২৪

সাফ জয়ী ইয়ারজান পেল সেমি পাকাঘর

 প্রমীলা ফুটবলার ইয়ারজানের হাতে ঘরের চাবি তুলে দিচ্ছেন ডিসি

সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপে জয়ের নায়ক পঞ্চগড়ের প্রমিলা ফুটবলার ইয়ারজানকে সেমি পাকাঘর উপহার দিয়েছে জেলা প্রশাসন। সঙ্গে ওয়াশরুম কাম টয়লেট ও সুপেয় পানির ব্যবস্থাও করা হয়েছে তার বাড়িতে। সব মিলিয়ে প্রায় সাড়ে ৯ লাখ টাকায় মানসম্মতভাবে তার থাকার ব্যবস্থা করা হয়েছে। ইয়ারজান ও তার পরিবারের হাতে বুধবার দুপুরে ঘরের চাবি হস্তান্তর করেছেন জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম। 
জানা যায়, সাফজয়ী ইয়ারজানের মা রেণু বেগম দিনমজুরি করে সংসার চালাতেন। বাবা আব্দুর রাজ্জাক হাঁপানি রোগী হওয়ায় কাজকর্ম করতে পারেন না। মায়ের টাকা দিয়েই কোন মতে মিলত দুমুঠো ভাত। ঘরের অবস্থা ছিল আরও জরাজীর্ণ। বেড়া-চাটির ভাঙাচোরা ঘরে বসবাস করতেন তারা। ছিল না একটি ভালো টয়লেট। সাফ জয়ের পর বিষয়টি নজরে আসে জেলা প্রশাসনের।

পরে প্রশাসনের উদ্যোগে প্রায় ৪ লাখ টাকা ব্যয়ে দুই কক্ষবিশিষ্ট একটি সেমি পাকাঘর এবং প্রায় সাড়ে ৫ লাখ টাকা ব্যয়ে ওয়াশরুম কাম টয়লেট ও সুপেয় পানির ব্যবস্থা করা হয়েছে। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মিনহাজুর রহমান, হাঁড়িভাসা ইউনিয়নের চেয়ারম্যান সাইয়েদ নূর ই আলম, স্থানীয় আওয়ামী লীগ নেতা ওসমান গণিসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন। 
ইয়ারজান বলেন, ঈদের আগে আমার জন্য এটি দারুণ একটি উপহার। আমি খুব খুশি হয়েছি। জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম বলেন, আমরা চেয়েছি পঞ্চগড়ের কৃতী সন্তান ইয়ারজান ও তার পরিবার যেন সম্মানের সঙ্গে বসবাস করতে পারে।

×