ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

খাগড়াছড়িতে বিজিবি-বিএসএফ এর মাঝে সেক্টর কমান্ডার পর্যায়ের পতাকা বৈঠক

জীতেন বড়ুয়া, খাগড়াছড়ি

প্রকাশিত: ১০:৩৯, ১০ জুন ২০২৪

খাগড়াছড়িতে বিজিবি-বিএসএফ এর মাঝে সেক্টর কমান্ডার পর্যায়ের পতাকা বৈঠক

বাংলাদেশ এবং ভারতীয় সিমান্তরক্ষী বাহিনীর সেক্টর কমান্ডার পর্যায়ের পতাকা বৈঠক অনুষ্ঠিত

খাগড়াছড়িতে বাংলাদেশ এবং ভারতীয় সিমান্তরক্ষী বাহিনীর সেক্টর কমান্ডার পর্যায়ের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৯জুন) সকালে জেলার পানছড়ি সীমান্তে বাংলাদেশের অভ্যন্তরে বিজিবির নন্দকুমার বিওপির সন্নিকটে এ বৈঠক অনুষ্ঠিত হয়। 

বৈঠকে উভয় দেশের মধ্যে সীমান্ত সংক্রান্ত সমসাময়িক বিষয়াবলী এবং উভয় বাহিনীর মধ্যে পারস্পারিক সম্পর্ক উন্নয়নে আলোচনা করা হয়।

সেক্টর কমান্ডার পর্যায়ের বৈঠকে ২১ সদস্যের বিজিবি প্রতিনিধি দলের নেতৃত্ব দেন গুইমারা সেক্টর কমান্ডার কর্নেল এস এম আবুল এহসান এবং খাগড়াছড়ি সেক্টর কমান্ডার কর্ণেল মো. আব্দুল মোত্তাকিম।বিএসএফ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন পানিসাগর সেক্টর কমান্ডার ডিআইজি মুরারী প্রশাদ সিং, তেলিয়ামোরা সেক্টর কমান্ডার ডিআইজি পরমজিৎ সিং এবং উদয়পুর সেক্টর কমান্ডার ডিআইজি অনিল শর্মা। 

খাগড়াছড়ি সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল মো. আব্দুল মোত্তাকিম জানান, উভয় দেশের সীমান্ত বাহিনীর মধ্যে অত্যন্ত সৌহার্দ্য ও শান্তিপূর্ণ বৈঠক সম্পন্ন হয়েছে। বৈঠকে সিমান্ত দিয়ে চোরাচালান ,মাদক পাচার বন্ধ এবং অবৈধ অনুপ্রবেশ বিষয় গুরুত্ব পায়। দুই দেশের পক্ষ থেকেই চোরাচালান এবং অবৈধ অনুপ্রবেশ বন্ধে কার্যকরী ব্যবস্থা গ্রহণের বিষয়ে উভয়ে একমত হয়েছেন। 

বারাত

×